স্বামীর সঙ্গে দুবাইয়ের রাজকুমারীর বিচ্ছেদ

আন্তর্জাতিক ডেস্কঃ দুবাইয়ের রাজকুমারী শেইখা মাহরা বিনতে মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ইনস্টাগ্রামে বিস্ফোরক এক পোস্ট দিয়েছেন। এতে তিনি তাঁর ব্যবসায়ী স্বামী শেখ মানা বিন মোহাম্মদ বিন রশিদ বিন মানা আল মাকতুমকে তালাক দেওয়ার ঘোষণা দিয়েছেন। শেইখা মাহরা দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের মেয়ে। গত বছরের মে মাসে শেখ মানার সঙ্গে তাঁর বিয়ে হয়। তাঁদের সন্তানের বয়স এখনো দুই মাস হয়নি।

গত মঙ্গলবার এক পোস্টে শেইখা লেখেন, ‘প্রিয় স্বামী, আপনি অন্য সঙ্গীদের নিয়ে আছেন। তাই আমি আপনাকে তালাক দিলাম। তালাক, তালাক, তালাক। ভালো থাকবেন। আপনার সাবেক স্ত্রী।’

শেইখা ইনস্টাগ্রামে তাঁর স্বামীর সঙ্গে যেসব ছবি পোস্ট করা ছিল, সব মুছে দিয়েছেন। এ বছরের মে মাসে শেইখা মাহরা হাসপাতাল থেকে তাঁর ছবি পোস্ট করেছিলেন। তিনি কন্যাসন্তানের জন্ম দেওয়ায় খুশি হয়ে চিকিৎসক ও হাসপাতালের কর্মীদের ধন্যবাদ দিয়ে পোস্ট দিয়েছিলেন। ওই ছবিতে পাশে তাঁর স্বামীও ছিলেন। ওই ছবিটিও মুছে দেওয়া হয়েছে।

দুবাইয়ের রাজকুমারীর বিবাহবিচ্ছেদের ঘোষণা সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক শোরগোল তুলেছে। দুজনই পরস্পরের ছবি তাঁদের অ্যাকাউন্ট থেকে মুছে দিয়েছেন। পরস্পরের সঙ্গে যোগাযোগও বন্ধ করে দিয়েছেন। রাজকুমারীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন নেটিজেনদের অধিকাংশ। কেউ কেউ আবার প্রশ্ন তুলছেন, নারী হয়ে কি এভাবে বিবাহবিচ্ছেদের ঘোষণা করতে পারেন? তবে সাহসী রাজকুমারীর পাশে থাকার বার্তা দিয়েছেন কেউ কেউ। তাঁদের অনুসারীদের কেউ কেউ ভেবেছেন, তাঁদের ওই অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেছে।

শেইখা মাহরা সংযুক্ত আরব আমিরাতের নারীর ক্ষমতায়ন নিয়ে কাজ করেন। তিনি যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে ডিগ্রি অর্জন করেছেন।