স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে নিয়ে যাবই: স্বাস্থ্যমন্ত্রী

দিনাজপুর প্রতিবেদকঃ স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, দেশে চিকিৎসক ও রোগীদের সুরক্ষার জন্য দরকার স্বাস্থ্য সুরক্ষা আইন। মন্ত্রী হওয়ার পর এই আইন প্রণয়নের জন্য পাঁচবার মিটিং করেছি। আমার একটাই চ্যালেঞ্জ- এই স্বাস্থ্য সুরক্ষা আইন আমি সংসদে নিয়ে যাবই, সেটা যেভাবেই হোক। স্বাস্থ্য সুরক্ষা আইনে রোগী এবং চিকিৎসক দুজনের সুরক্ষার বিষয়ই থাকবে।

রোববার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন এবং কলেজের মাল্টিপারপাস অডিটোরিয়াম ভবনের উদ্বোধন উপলক্ষ্যে মতবিনিময় সভায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি চাই না দিনাজপুরের কোনো রোগী ঢাকায় গিয়ে চিকিৎসা নিক। চিকিৎসকরা দিনাজপুরে কেন থাকতে চান না সেটি আমি দেখব। মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

মেডিকেল কলেজের অধ্যক্ষ এএফএম নুরউল্লাহর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল বাশার ডা. খুরশিদ আলম, পরিচালক (হাসপাতাল) ডা. মাঈনুল আহসান বাপ্পি, রংপুর বিভাগীয় পরিচালক এবিএম আবু হানিফ, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ নূর এ আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. সৈয়দ নাদির হোসেন।