স্বেচ্ছায় প্রেমিকের সাথে পালিয়ে যান হিন্দু পরিবারের শিক্ষার্থী, উদ্ধার করল পুলিশ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্বেচ্ছায় প্রেমিকের সাথে পালিয়ে যান হিন্দু পরিবারের দশম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থী। এ ঘটনায় ওই শিক্ষার্থীর পিতা রনজিত চন্দ্র সেন বাদী হয়ে ফুলবাড়ী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।
জানা গেছে, ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের অনন্তপুর গ্রামের মৃত আব্দুল হালিমের ছেলে আলিনুর রহমান(২৪) এর সাথে প্রায় চার বছর থেকে ওই শিক্ষার্থীর প্রেমের সম্পর্ক চলে আসছিল। গত বুধবার বিকেলে স্বেচ্ছায় প্রেমিকের সাথে পালিয়ে যান হিন্দু পরিবারের ওই শিক্ষার্থী।
পুলিশ জানায়, মামলার ১২ ঘণ্টার মধ্যে ওই শিক্ষার্থীকে উদ্ধার করে ফুলবাড়ী থানা পুলিশ। বাদী কর্তৃক অভিযুক্ত প্রেমিক আলিনুর রহমানকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভিকটিম ও অভিযুক্ত দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ও উভয়পক্ষ থেকে বার বার বাধার কারণে স্বেচ্ছায় উভয়ে দ্রুত বিয়ে করে পালিয়েছেন বলে জানায়। বিজ্ঞ আদালতে ভিকটিম(শিক্ষার্থী) তাদের দীর্ঘ ৪ বছরের প্রেমের কথা উল্লেখ করে জানান তাদের এই সম্পর্কের বিষয়ে স্থানীয় সকলেই অবগত এবং পূর্বে বিষয়টি নিয়ে দফায় দফায় সালিশ বৈঠক হয়েছে।
কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, বিষয়টি দীর্ঘদিনের প্রেম ঘটিত বিষয়, যা কোন সাম্প্রদায়িক ইস্যু নয়। তিনি সংশ্লিষ্ট সকলকে ডিসইনফরমেশন, মিসইনফরমেশন, ফেইক নিউজ ও রিউমার না ছড়ানোর স্বনির্বন্ধ অনুরোধ করেন, যাতে তদন্ত ও বিচারিক প্রক্রিয়া বাধাগ্রস্ত বা বায়াস না হয়, অন্যথায় আইনের যথাযথ প্রয়োগে পিছপা হবে না পুলিশ। একই সাথে ব্যক্তিগত দ্বন্দ্ব, প্রেম-পরিণয় ও ব্যক্তিগত পারিপার্স্বিক সম্পত্তি সংক্রান্ত বিরোধকে সাম্প্রদায়িক ইস্যু না বানানোর জন্য নাগরিকদের অনুরোধ করেন তিনি।