হাইকোর্ট এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার বিকেলে বিএনপির দুই কর্মী আটককে কেন্দ্র করে এ সংঘর্ষের সূত্রপাত হয় বলে জানা গেছে। হাইকোর্ট এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। পরে বিএনপির নেতাকর্মীরা পুলিশের প্রিজন ভ্যান ভাঙচুর করে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা শেষে খালেদা জিয়া আদালত থেকে ফেরার পথে একটি প্রিজন ভ্যান ভাঙচুর করে বিএনপির কর্মীরা। আটক দুই কর্মীকে ছিনিয়ে নেওয়া হয়েছে। তারা পুলিশের গাড়ির ওপর হামলা করেছে। এ সময় পুলিশের দুজন সদস্য আহত হয়েছেন।’

স্থানীয় লোকজন জানান, খালেদা জিয়া আদালত থেকে ফেরার পথে হাইকোর্ট এলাকায় বিএনপির নেতাকর্মীরা জড়ো হন। এ সময় রাস্তা থেকে সোহাগ মজুমদার এবং ওবায়দুল হক মিলন নামে দুজনকে আটক করে পুলিশ। এতে বিএনপির কর্মীরা প্রিজন ভ্যান ভাঙচুর শুরু করেন। এক পুলিশ সদস্য বাধা দিতে গেলে তাকে ঘিরে ফেলেন বিএনপির কর্মীরা। ওই পুলিশ সদস্যকে বাঁচাতে তার এক সহকর্মী এগিয়ে এলে তাদের দুজনের ওপর হামলা করেন বিএনপির কর্মীরা। পরে বিএনপির জ্যেষ্ঠ নেতারা এগিয়ে এসে কর্মীদের নিয়ে স্থান ত্যাগ করেন।