হাজার গোলের মাইলফলকের দিকে তাকিয়ে রোনালদো

রোনালদোর ক্যারিয়ারে ৯ শতাধিক গোলের মাইলফলক স্পর্শ এখন সময়ের ব্যাপার মাত্র। এবার গোলসংখ্যাকে চার অঙ্কে নিয়ে যাবার আশায় এই পর্তুগিজ সুপারস্টার।

কয়েক দিন আগেই নিজের ইউটিউব চ্যানেল চালু করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেখানেই এক পডকাস্টের এপিসোডে সাবেক সতীর্থ রিও ফার্ডিনান্ডের সঙ্গে আড্ডা জুড়ে দেন সিআর সেভেন। সেটি প্রকাশিত হয় বুধবার (২৮ আগস্ট)। আড্ডার এক পর্যায়ে আল নাসর তারকা বলেন, নিজের মানদণ্ড আরও উঁচুতে নিতে চাই। শিগগিরই ৯০০ গোল হবে আমার, এরপর ১ হাজারও হয়ে যাবে।

এরপর ফার্ডিনান্ড অবাক হয়ে জানতে চান, ১ হাজার গোলে পৌঁছতে চাও? রোনালদোও জবাব দিতে দেরি করেননি। বলেন, ১ হাজার গোলে পৌঁছতে চাই আমি। যদি চোটাঘাত না আসে, এটিই আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি আমি করতে চাই। আমার জন্য, সবচেয়ে ভালো যে মাইলফলক ছুঁতে চাই, তা হলো প্রথমে ৯০০ গোল করা, এরপর আমার চ্যালেঞ্জ ১ হাজার গোলে পৌঁছানো।

এসময় আগের প্রজন্মের বিখ্যাত ফুটবলারদের মোট গোলসংখ্যা নিয়ে মতভেদ রয়েছে এমন ইঙ্গিত করে রোনালদো বলেন, আমি যত গোল করেছি, সবকটির ভিডিও আছে। সবগুলোর ভিডিও আছে। কাজেই প্রমাণ দেখাতে পারি আমি। তবে এ কথা বলার পরেই দুজন অট্টহাসিতে ফেটে পড়েন।

কারণ সবারই জানা। এবার রিও জিজ্ঞাসা করেন, তুমি নিশ্চয় পেলে, ইউসেবিও কিংবা স্টেফানোদের কথা বলছো। রোনালদো উত্তরে বলেন, শুনুন, এরা সবাই বড় খেলোয়াড় ও কিংবদন্তী। এদের নিয়ে বিতর্ক নেই। শুনুন, তাদের সবার প্রতি সবটুকু সম্মান আমার আছে। আমার সব গোলের ভিডিও আছে। আরও গোল যদি চান, অনুশীলন থেকেও দেখাতে পারি। লোকের কাছে পরে আমি প্রমাণ দেখাতে পারি। তাদের কাকে বেশি পছন্দ বা তারা কাকে সেরা মনে করেন, এসব ভাবনাকে পাত্তা দেই না আমি।

এসময়, কতদিন নাগাদ তিনি খেলে যাবেন এমন প্রশ্নের উত্তরে রোনালদো বলেন, যেদিন আমার মনে হবে যে কিছু করতে পারছি না, সেদিন ব্যাগ গুছিয়ে নেব এবং দূরে সরে যাব। তবে সেই দিনটি এখনও দূরে আছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক সিআর সেভেন। ব্যক্তিগত অসংখ্য মাইলফলকের পাশাপাশি ক্লাব ও জাতীয় দলের হয়ে জিতেছেন অসংখ্য শিরোপাও।