হামলাকারী আসামিদের অবিলম্বে গ্রেপ্তার দাবিতে যশোরে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অবস্থান

স্টাফ রিপোর্টার।। বেনাপোলে কর্মরত অবস্থায় দুই সাংবাদিকের ওপর হামলাকারী আসামিদের অবিলম্বে গ্রেপ্তার দাবিতে যশোরে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা। পূর্ব ঘোষিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সোমবার দুপুরে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়। একইসাথে দাবি বাস্তবায়নে এসপি আনিসুর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
সোমবার দুপুর ১২ টার দিকে প্রেসক্লাব যশোর থেকে বিক্ষোভ মিছিল করতে করতে পুলিশ সুপার কার্যালয় চত্বরে যান জেলায় কর্মরত সাংবাদিকরা। সেখানে ঘণ্টাব্যাপি অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এসময় আসামিদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বক্তব্য রাখেন নেতৃবৃন্দ।
বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, প্রেসক্লাব যশোর সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক দেওয়ান মোরশেদ আলম, যশোর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির, যশোর টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক সাকিরুল কবীর রিটন, সিনিয়র সাংবাদিক কবি ফখরে আলম প্রমুখ।বক্তব্য শেষে পুলিশ সুপার আনিসুর রহমানের কাছে আসামিদের গ্রেপ্তারে স্মারকলিপি দেওয়া হয়। এসময় পুলিশ সুপার ৪৮ ঘণ্টার সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তার করা হবে বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন।উল্লেখ্য, পেশাগত দায়িত্ব পালনে গিয়ে গত ২৪ জানুয়ারি বেনাপোলে সন্ত্রাসী হামলার শিকার হন ইনডিপেনডেন্ট টিভির যশোর জেলা প্রতিনিধি জিয়াউল হক ও ক্যামেরাপারসন শরীফ হোসেন। এ ঘটনায় হামলাকারী অহিদুজ্জামান অহিদ ও আমিরুল ইসলামসহ জড়িতদের নামে মামলা করা হলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।