৪ মাসে প্রায় ৭৫ কোটি টাকা মূল্যের ভারতীয় অবৈধ মালামাল জব্দ

অপূর্ব দেবঃ ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় থ্রীপিস,চিনি,গরু,মসলা,মহিষ,কাপড়,ঔষধ,প্রসাধনী ও মাদক ইত্যাদি সহ প্রায় ৪ কোটি টাকার চোরাই পণ্য জব্দ ।জেলা ব্রাহ্মণবাড়িয়ার সরাইল (ব্যাটালিয়ন) ২৫ বিজিবির এর পৃথক অভিযানে ভারতীয় ৩৮টি মহিষ সহ ৪ কোটি টাকার চোরাই পণ্য জব্দ করেছে বিজিবি সদস্যরা। মঙ্গলবার তথ্য উপাত্তের ভিত্তিতে কায়দা কানুন ব্যবহার করে বিজয়নগর উপজেলার চান্দুরা এলাকায় পৃথক দুটি অভিযানে ৩৮টি ভারতীয় মহিষ, শাড়ি, থ্রি-পিস, কসমেটিকস, মসলা সহ ৪ কোটি টাকার এসব চোরাই পণ্য জব্দ করা হয়।মহিষের আনুমানিক বাজার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা জানায় বিজিবি।

জব্দকৃত ভারতীয় মহিষ ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া কাস্টমস্ অফিসে জমা করা হয়। পরবর্তীতে সন্ধ্যায় কাষ্টমস্ কর্মকর্তা কর্তৃক উল্লেখিত মহিষগুলো নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে।
 এ বিষয়ে সরাইল(ব্যাটালিয়ন) ২৫ বিজবি অধিনায়ক লে. কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ সংবাদদাতাকে জানান, গত চার মাসে সরাইল (ব্যাটালিয়ন) ২৫ বিজিবি সদস্যরা তথ্য উপাত্তের ভিত্তিতে, বিজিবি কায়দা কানুন ব্যবহার করে অভিযান চালিয়ে ভারতীয় শাড়ি, থ্রি-পিস, কসমেটিকস, মসলা, মাদক এবং ভারতীয় মহিষ সহ অন্তত ৭৫ কোটি টাকার ভারতীয় পণ্য আটক করতে সক্ষম হয়েছে।ব্রাহ্মণবাড়িয়া সীমান্তে চোরাকারবারিদের বিরুদ্ধে বিজিবির অভিযান অব্যাহত থাকবে বলে জানান।