৬০টির বেশি কুকুরকে ধর্ষণ ও হত্যায় ২৪৯ বছরের কারাদণ্ড ব্রিটিশ প্রাণীবিদের

অনলাইন ডেস্কঃ ৬০ টির বেশি কুকুরকে ধর্ষণ ও হত্যার ঘটনায় ব্রিটিশ প্রাণিবিজ্ঞানী অ্যাডাম ব্রিটনকে দোষী সাব্যস্ত করেছেন অস্ট্রেলিয়ার এইটি আদালত। এ মামলায় আদালত তাকে ২৪৯ বছরের জেলের সাজা নির্ধারণ করে। এক প্রতিবেদনে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, অ্যাডাম ব্রিটন একজন কুমির বিশেষজ্ঞ। গত বছরের সেপ্টেম্বরে কুকুরদের সঙ্গে নৃশংস অপরাধের ঘটনাটি প্রকাশ্যে আসে। সে সময় তার বিরুদ্ধে অভিযোগ ওঠে, অসংখ্য কুকুরকে ধর্ষণ করে তিনি খুন করেছেন।

গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সুপ্রিম কোর্টের আদালতের শুনানিতে উঠে আসে ব্রিটন ‘প্যারাফিলিয়া’ রোগে আক্রান্ত। এটি এমন একটি ব্যাধি যা বারবার তীব্র যৌন কল্পনা জাগায় অক্ষম জড় বস্তু, শিশু বা পশুর প্রতি।

ডারউইনে ব্রিটন তার বাসায় এসব কর্মকাণ্ড সম্পাদন করতেন। এমনকি তিনি এই নিষ্ঠুর কাজগুলো ভিডিও রেকর্ড-ও করেছিলেন। ঘটনাটি প্রকাশ্যে আসার পর, তার এসব ভিডিও আদালতে হাজির করা হয়।

সর্বশেষ শুনানির সময়, প্রাণীদের ওপর নিষ্ঠুর আচরণের বিরক্তিকর ভিডিও এক পর্যায়ে সুপ্রিম কোর্টের বিচারক মাইকেল গ্রান্ট স্টাফ দেখতে না পেরে প্রাণী অধিকার কর্মীদের আদালতের রুম ছেড়ে চলে যেতে বলেন।

তবে ব্রিটনের আইনজীবী আদালতে বলেন, ‘আসামি একজন মনস্তাত্ত্বিকের সাথে ৩০টি সেশন করেছেন এবং তার কর্মের জন্য অনুশোচনা প্রকাশ করেছেন।’