করোনাঃ থেকে সুস্থ হলেন ৯৫ বছরের বৃদ্ধ

আন্তর্জাতিক ডেস্কঃ তুরস্কের ইজমিরের ৯৫ বছর বয়সী এক বৃদ্ধ করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) থেকে সুস্থ হয়েছেন। মঙ্গলবার (০৭ এপ্রিল) তুর্কি দৈনিক ডেইলি সাবাহ হাসপাতাল সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানায়।
এর আগে ইসমাইল কারদার নামের এ রোগী ২৫ মার্চ (বুধবার) জ্বর নিয়ে ইজমিরের কাতিব চেলেবি বিশ্ববিদ্যালয়ের অধীন আতাতুর্ক ট্রেইনিং অ্যান্ড রিসার্চ হাসপাতালে ভর্তি হন। পরে পরীক্ষা করা হলে তার করোনা ভাইরাস সংক্রমণ শনাক্ত করা হয়।
হাসপাতালের এক চিকিৎসকের বরাত দিয়ে সংবাদে বলা হয়, ইসমাইল কারদারের মতো বয়সী রোগীর সেরে ওঠায় তুরস্কে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলায় তারা আশাবাদী।
সুস্থ হওয়ার পর সোমবার (০৬ এপ্রিল) ইসমাইলকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হলেও তাকে তার ঘরে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারিন্টিনে থাকতে হবে।
করোনা ভাইরাস সংক্রমণে তুরস্কে এ পর্যন্ত ৩৪ হাজার ১০৯ জন রোগী আক্রান্ত হয়েছেন। ভাইরাস সংক্রমণে মারা গেছেন ৭২৫ জন।
২০১৯ সালের নভেম্বরে চীনের উহানে প্রথম প্রাদুর্ভাবের পর এ পর্যন্ত ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। ভাইরাস সংক্রমণে বুধবার (০৮ এপ্রিল) পর্যন্ত ১৪ লাখ ৩৫ হাজার ৫১২ জন রোগী আক্রান্ত হয়েছেন। সারাবিশ্বে মোট  ৮২ হাজার ২১৬ জন ভাইরাস সংক্রমণে প্রাণ হারিয়েছেন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৩ হাজার ১৯১ জন।