কুড়িগ্রামে অগ্নিকাণ্ডে দগ্ধ ২

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় অগ্নিকাণ্ডে দু’জন দগ্ধ হয়েছেন। এ ঘটনায় ভস্মীভূত হয়েছে ছয়টি ঘর, ধান-চাউলসহ ঘরের আসবাবপত্র। এছাড়া আগুনে পুড়ে মারা গেছে চারটি গরু, তিনটি ছাগল-ভেড়াসহ শতাধিক হাঁস-মুরগি। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার হাট খামার হাসনাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। দগ্ধ দু’জন হলেন- হোসেন আলী ও তার স্ত্রী চম্পা বেগম দগ্ধ। তাদের নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।
হাসনাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য হরেন্দ্র নাথ রায় জানান, বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ২টার দিকে হোসেন আলীর ঘরের বৈদ্যুতিক মিটারের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পার্শ্ববর্তী লাল মিয়া, রুহুল আমিন, আঙ্গুর আলীর বাড়িতে ছড়িয়ে পড়ে।
তিনি আরও জানান, গভীররাতে সবাই ঘুমের ঘোরে থাকায় আকস্মিকভাবে দ্রুত আগুন ছড়িয়ে পড়লে স্থানীয়রা নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ভোরে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে সর্বশান্ত করে দেয় পরিবারগুলোকে। এদিকে আগুনে দগ্ধ হয়ে গুরুতর আহত হন হোসেন আলী ও তার স্ত্রী চম্পা বেগম। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাদের উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর আহমেদ মাছুম জানান, ঘটনাটি দুঃখজনক। ক্ষতিগ্রস্তদের যথাযথ সহায়তা করা হবে।