চাতলপাড়ে শিক্ষক নিয়ে মিথ্যা মামলা, ষড়যন্ত্র চলছে

প্রদীপ কুমার দেবনাথ, নাসিরনগর ( ব্রাহ্মণবাড়িয়া): ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ নিয়ে একটি চক্র ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে বলে জানা গেছে।
গত ২৮ শে অক্টোবর ২০১৯ তারিখে পূর্বনির্ধারিত সময় অনুযায়ী সরকারি বিধিমোতাবেক নিয়োগ কমিটি গঠন করে উক্ত নিয়োগ বোর্ডের মাধ্যমে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। নিয়োগ পরীক্ষা অত্যন্ত স্বচ্ছতার সাথে অনুষ্ঠিত হয়।আবেদনকারীর মধ্যে ৬ জন নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে। লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে এই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব মো. কামাল হোসেন সর্বোচ্চ নম্বর পেয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হন।
নিয়োগ পরীক্ষার দু’দিন পর ৩০ শে অক্টোবর ২০১৯ খ্রিঃ তারিখে বিদ্যালয়ের  বিপিএড শিক্ষক মোশারফ হোসেন ও একটি মহল উক্ত নিয়োগে অনিয়মের অভিযোগ এনে সিনিয়র জজ আদালতে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ ২০ জনের নামে মামলা করেন। তার অভিযোগ তাকে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য চিঠি দেওয়া হয়নি। এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন রঞ্জন দাসের সাথে যোগাযোগ করলে তিনি জানান সবাইকে যথাসময়ে চিঠি ইস্যু করা হয়েছে।
অভিযোগকারী মোশারফ হোসেনের বাড়িতে  পোস্ট মাস্টার তৌহিদুল আমিন ৩ দিন চিঠি নিয়ে গেলেও কোন এক অজ্ঞাত কারণে তিনি তা গ্রহণ না করে ফিরিয়ে দেন। বিষয়টির সত্যতা জানতে তৌহিদুল আমিনকে মুঠোফোনে কল দিলে তিনি প্রধান শিক্ষকের কথা সত্য বলে জানান। পরে বিদ্যালয়ের সভাপতি মো. মঞ্জু ভূঁইয়ার সাথে কথা বললে তিনি জানান ১০ জন আবেদন কারীর সবাইকে ইন্টারভিউ কার্ড দেওয়া হয়েছে।
বিদ্যালয়ের দুইজন সিনিয়র শিক্ষকও অংশগ্রহণ করেছে। কিন্তু, মোশারফ হোসেনের কাছে চিঠি পাঠানো হলে সে তা গ্রহণও করে নাই আবার নিয়োগ পরীক্ষার পর মামলা করে দিল। ব্যাপারটা পূর্বপরিকল্পিত একটা চক্রান্ত বলে আমি মনে করি। পরে মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব আজহারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শিক্ষক মোশারফ হোসেন এ ব্যাপারে উনাকে কিছুই জানাননি, অথচ মামলায় আমার নামটিও অন্তর্ভুক্ত করে দিয়েছে। শিক্ষক মোশারফ হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।