টঙ্গীতে বিচারের দাবিতে দু’টি মানববন্ধন

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :  ফেনীর সোনা গাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাÐে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে, এক নার্সকে যৌন হয়রানী, প্রাণ নাশের হুমকী ও নার্সিং কর্মকর্তাদের শারিরীক ভাবে লাি ত করার প্রতিবাদে পৃথক মানববন্ধন করা হয়। গতকাল সোমবার দুপুরে গাজীপুরের টঙ্গীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘন্টাব্যাপি বাংলাদেশ হিন্দু-বৌদ্দ-খুষ্টান ঐক্য পরিষদ ও বালাদেশ পূজা উদযাপন পরিষদ টঙ্গী থানা শাখার নেতাকর্মীরা নুসরাত হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেন। অমল চন্দ্র ঘোষ এর স ালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাখি সরকার, অমল রায়, রতন সরকার, রনি দাস, গণেশ কর্মকার, পরিমল কর্মকার, আশিষ রায়, অর্জূন শীল, রাজেশ নাহা, চম্পক ঘোষ, বিপুল দেবনাথ, স্বপন দাস প্রমুখ।
এসময় বক্তারা বলেন, এই নির্মম ঘটনায় যারা জড়িত, তাদের অবশ্যই ফাঁসি দিতে হবে। তা না হলে সামাজিক অবক্ষয় রোধ করা যাবে না। যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন নিপীড়ন হবে এবং এতে যারা জড়িত থাকবে, তাদের তাৎক্ষণিক চাকুরী থেকে অব্যাহতি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে হবে। তা না হলে এই ধরনের ঘটনা বারবার ঘটতে থাকবে। যে পুলিশ কর্মকর্তা নুসরাতের মামলা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করেছেন, তাঁকেও বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।


অপরদিকে, গত রোববার দুপুরে শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতাল ও বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) এর নার্স ও নাসিং কর্মকর্তাগন এক নার্সকে যৌন হয়রানী, প্রাণ নাশের হুমকী ও নার্সিং কর্মকর্তাদের শারিরীক ভাবে লাি ত করার প্রতিবাদে অত্র হাসপাতাল চত্তরে মানববন্ধন করেন। কর্মরত সিনিয়র ষ্টাফ নার্স লিলিকে যৌন হয়রানী ও প্রাণ নাশের হুমকী প্রদানকারী কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালের পরিচালক ডা: আমিরুল হাসানের দ্রæত অপসারন ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নী চিকিৎসক কর্তৃক নার্সিং কর্মকর্তাদের শারিরীক ভাবে লাি ত করার প্রতিবাদে এ মানববন্ধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিএনএ’র সভানেত্রী মাহমুদা বেগম, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন আবুল কালাম আজাদ, ক্ষমা রানী বাড়ই, নাসিমা খাতুন প্রমুখ।