বাউফলে নিষেধাজ্ঞার শুরুতেই প্রকাশ্যে ইলিশ বিক্রির!!

কহিনুর,বাউফল(পটুয়াখালী)সংবাদ দাতা ঃ নিষেধাজ্ঞার প্রথম দিনে পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় প্রকাশ্যে ইলিশ মাছ বিক্রির অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকাল ১০ টার দিকে বানিজ্যিক বন্দর কালাইয়ার মাছ বাজার সংলঘœ খালে হযরত আলী নামে এক আড়ৎদার ট্রলার বোঝাই করে এনে ওই মাছ বিক্রি করে।

কালাইয়া নৌ-পুলিশ ফাঁড়ির অদুরে প্রকাশ্যে নিষেধাজ্ঞার শুরুতেই মাছ বিক্রির এমন মহোৎসব দেখে হতবাক হয়েছেন স্থানীয়রা। প্রত্যক্ষদর্শীরা জানান, আট অক্টোবার রোজ মঙ্গলবার দিবাগত রাত ১২ টা থেকে ক্রয়-বিক্রয় ও পরিবহনসহ ইলিশ শিকারে সরকারি নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু নিষেধাজ্ঞার শুরুতেই বুধবার সকালে বন্দরের মাছ বাজার সংলঘœ খালে একটি ফিশিং ট্রলারে বোঝাই করে ইলিশ মাছ নিয়ে এসে তা হইহুল্লোর করে স্থানীয়দের মাঝে বিক্রি করা হয়েছে। দাম কম পাওয়ায় অনেকেই ডাকচিৎকার করে ইলিশ মাছগুলো কিনে নিতে দেখা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বন্দরের এক মুদি ব্যবসায়ী বলেন, সরকারি নিষেধাজ্ঞার প্রথম দিনে পুলিশ ফাঁড়ির অদুরে প্রকাশ্যে ট্রলার বোঝাই করে এ ভাবে উৎসব করে মাছ বিক্রি করলে অবরোধ কার্যকর হবে কিভাবে?

বাউফল উপজেলা মৎস কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন সাংবাদিককে বলেন, মঙ্গলবার দিবাগত রাত ১২ টা থেকেই অভিযান পরিচালনায় আছি। বিষয়টি আমার জানা নেই।