বিভিন্ন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন নারায়ণগঞ্জ সিটি

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিভিন্ন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে চক্রান্তে লিপ্ত হয়েছে।

সোমবার দুপুরে রাজধানীর আজিমপুর কবরস্থানের সামনে একটি কমিউনিটি সেন্টারে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

মাহবুব উল আলম হানিফ বলেন, নাসিক নির্বাচন শুরুই হয়নি। এর মধ্যেই নির্বাচনের প্লেয়িং ফিল্ড নেই, প্রশাসন পক্ষপাতিত্ব করছে- বিএনপি এমন অভিযোগ করতে শুরু করেছে।

হানিফ বলেন, বিএনপি এখন নাসিক নির্বাচন নিয়ে চক্রান্তে লিপ্ত আছে। এরা জনগণের ভোটের অধিকার হরণ করতে সব রকম চেষ্টা করেছে। আজ তারা ব্যর্থ হয়ে আবারো নতুন কৌশল নিয়েছে।

হানিফ বলেন, মানুষ জন্মগ্রহণ করলে, মৃত্যু হবে এটাই স্বাভাবিক। কিন্তু সে মৃত্যু অস্বাভাবিক হলে মেনে নেওয়া যায় না। হানিফ ভাইয়ের মৃত্যু হয়েছিল ২০০৬ সালে কিন্তু তার মৃত্যুর ঘণ্টা বেজেছিল ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলার মধ্য দিয়ে।

হানিফ বলেন, ২০০১-০৬ পর্যন্ত ক্ষমতায় থাকাকালীন কি ভয়াবহ ও নিষ্ঠুর ঘটনা ঘটিয়েছি বিএনপি। সেই দল যখন গণতন্ত্রের কথা বলে। তাদের ধিক্কার দিতে ইচ্ছে করে।

নেতা-কর্মীদের প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের আদর্শে শপথ নেওয়ার আহ্বান জানিয়ে হানিফ বলেন, তিনি সারা জীবন দলের জন্য নিবেদিত হয়ে কাজ করে গেছেন। উনি কখনো কাউকে অসম্মান করেছেন এমন কথা শোনা যায়নি। ছোট-বড় যেই যাক না তাকে আপন করে নিতেন ও সম্মান দিতেন।

এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, নির্বাচন এখন পর্যন্ত শুরুই হয়নি। কেবল মনোনয়নপত্র দাখিল হয়েছে। এরপরও এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপির কথার মালা, অভিযোগের মালা, নালিশের মালা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ। সভা পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণের নেতা আখতার হোসেন।