যশোরে অস্ত্র-গুলি সহ অস্ত্র ব্যবসায়ী আটক

মোঃ নাজমুল ইসলাম তাজ যশোর সদর প্রতিনিধি: গতকাল মঙ্গলবার যশোরের বেনাপোলে অভিযান চালিয়ে তিনটি আগ্নেয়াস্ত্র, গুলি ও গান পাউডার উদ্ধার করেছেন র‌্যাব সদস্যরা। এ সময় অস্ত্র ব্যবসায়ী আসলাম হোসেন শিমুলকে (২৬) আটক করা হয়েছে। তিনি বেনাপোলের বড় আঁচড়া টার্মিনাল পাড়ার (পশ্চিমপাড়া) আলী হোসেন মধুর ছেলে।


সংশ্লিষ্ট সূত্র জানায়, এদিন বেলা ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি দল বড় আঁচড়া টার্মিনাল পাড়ার মৃত আদের বক্সের ছেলে আলী হোসেন মধুর বাড়িতে অভিযান চালায়। এ সময় র‌্যাব সদস্যরা সেখান থেকে একটি রিভলবার, দুটি বিদেশি পিস্তল, পিস্তলের ৪টি ম্যাগজিন, ৬৬ রাউন্ড গুলি, কমলা রঙের গান পাউডার ৪৮০ গ্রাম ও সাদা রঙের গান পাউডার ৪৯০ গ্রাম উদ্ধার করেন। একই সাথে আটক করা হয় আলী হোসেন মধুর ছেলে অস্ত্র ব্যবসায়ী আসলাম হোসেন শিমুলকে। আটকের পর তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে অস্ত্র ব্যবসায়ের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে।


এদিকে বাগআঁচড়ার একটি সূত্র জানান, যশোর শহরের কুখ্যাত সন্ত্রাসী কালা তপনের নেতৃত্বে একটি অস্ত্র চোরাচালানের সিন্ডিকেট রয়েছে বড়আঁচড়ায়। আটক শিমুল ছাড়াও এ চক্রে বড়আঁচড়ার মল্লিক ও বুলবুল অন্যতম। কালা তপন শহরের ষষ্টিতলা পাড়া ও ধর্মতলায় থেকেছে একাধিক দিন। রেলগেটে তাদের বাড়ি রয়েছে। তার পিতার নাম আব্দুল খালেক। বর্তমানে সে ভারতে অবস্থান করছে।