রোহিঙ্গা নারীকে জন্ম সনদ দেওয়ায় মানিকগঞ্জের এক ইউপি সদস্য কারাগারে

জাহাঙ্গীর আলম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: রোহিঙ্গা নারীকে জন্মসনদ প্রধান করার অভিযোগে মানিকগঞ্জের সাটুরিয়ার উপজেলার দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমানকে জামিন না দিয়ে কারাগারে প্রেরণ করেছে।
মানিকগঞ্জ জেলা দায়রা জজ আদলতের বিচারক মমতাজ বেগম বুধবার দুপুরে তার জামিন  মঞ্জুর না করে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।
২০১৯ সালের ১৩ই নভেম্বর রোহিঙ্গা নারী মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দিঘুলীয়া ইউনিয়নের বেংরোয়া গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে জান্নাত আক্তার, জন্ম তারিখ ১০ই জুন ২০০০ দেখিয়ে একটি নাগরিক সনদ  নিয়ে পাসপোর্ট ফরম দাখিল করতে গিয়ে আটক হন।
এ ঘটনায় তার ভূয়া স্বামী রেজউল করিম, পাসপোর্ট ফরমে স্থানীয় ব্যক্তি হিসেবে সত্যায়ন করার অপরাধে মানিকগঞ্জ জজ কোর্টের আইনজীবী মোঃ মনোয়ার হোসাইনকে পুলিশে তুলে দেন ।
 ঘটনার দিন ১৩ নভেম্বর রাতেই মানিকগঞ্জ সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সুপারিনটেন্ড মো. মনিরুজ্জামান বাদী হয়ে জন্ম সনদ প্রধান করায় দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমান ও ভূয়া স্বামী রেজউল করিমকে পাসপোর্ট ফরমে স্থানীয় ব্যক্তি হিসেবে সত্যায়ন করার অপরাধে মানিকগঞ্জ জজ কোর্টের আইনজীবী মোঃ মনোয়ার হোসাইনসহ  ৪ জনকে আসামী করে মামলা করেন।
দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমান হাইকোর্ট থেকে জামিনে নিয়ে  আসেন। জামিন শেষ হয়ে যাবার পর ১৫ই বুধবার কোটে শুনানিতে জামিন চাইলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন।