লক্ষ্মীপুরে জেলে অপহরণ, অস্ত্রসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুর পাঁচ জেলেকে অপহরণ করে মুক্তিপণ আদায়কালে তিন জলদস্যুকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাত ৯ টার দিকে মজুচৌধুরীর হাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ অচিন্ত কুমার দেবনাথ সদর মডেল থানায় এ মামলা দায়ের করেন।

আটক তিনজন হচ্ছেন- ভোলার চরজঙ্গলা এলাকার হানিফ মিয়ার ছেলে কামাল, রায়পুর উপজেলার চর কাচিয়া গ্রামের আলমগীর হোসেনের ছেলে জাকির হোসেন ও ছায়েদ মিয়ার ছেলে শিপন।

জানা গেছে, বৃহস্পতিবার সাড়ে ৭ টার দিকে সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের মেঘনা নদীর দ্বীপ চরমেঘাতে ৫ জেলেকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে ওই দস্যুরা।

খবর পেয়ে টহল পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে জেলেদের উদ্ধার ও জলদস্যুদের হাতেনাতে আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি দা, দুইটি লাইট, একটি দড়ি, চারটি কিরিচ, একটি লাঠি ও একটি হ্যাজাক লাইট জব্দ করা হয়।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- ভোলার দৌলতখাঁ উপজেলার মিজির হাট গ্রামের জামাল হোসেন, ভবানিপুর গ্রামের নীরব মাঝি, তজুমুদ্দিন উপজেলার সোনাপুর গ্রামের মিজান মাঝি, দেওয়ানপুর গ্রামের অহিদ উল্ল্যা ও ভোলাইকান্দি গ্রামের মিরাজ মাঝি।

মজুচৌধুরীর হাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ অচিন্ত কুমার দেবনাথ জানান, জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায় করা হচ্ছে খবর পেয়ে অভিযান চালানো হয়৷ এতে হাতেনাতে দেশীয় অস্ত্রসহ ৩ জলদস্যুকে আটক করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোসলেহ উদ্দিন বলেন, জলদস্যুদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদের শুক্রবার (২৯ নভেম্বর) সকালে আদালতে সোপর্দ করা হবে।