অপহরণের চারদিন পর মালয়েশিয়ায় অপহৃত বাংলাদেশি উদ্ধার

মালয়েশিয়ায় অপহরণের চারদিন পর পরিত্যক্ত একটি বিল্ডিং থেকে শিকল দিয়ে বাঁধা অবস্থায় এক বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির পুলিশ।

স্থানীয় সময় শুক্রবার (১৪ অক্টোবর) এক বিবৃতিতে এসব তথ্য জানান কুয়ালালামপুর সেন্টুল জেলা পুলিশের প্রধান এসিপি বেহ এং লাই।

ওই ভবনটির কাছের একটি শ্রমিক হোস্টেল থেকে ৩৪ ও ৪৩ বছর বয়সী দুই বাংলাদেশিকে গ্রেফতার করে। এরপর পুলিশ ৪৫ বছর বয়সী ওই ভুক্তভোগীকে উদ্ধার করে পুলিশ।

সেন্টুল জেলা পুলিশের প্রধান এসিপি বেহ এং লাই বলেন, মালয়েশিয়ার সেরি কেম্বানগানের পরিত্যক্ত একটি বিল্ডিং থেকে শেকল দিয়ে বাঁধা অবস্থায় আমরা ওই বাংলাদেশিকে উদ্ধার করি। অপহরণকারীরা অপহৃতের মোবাইল ব্যবহার করে বাংলাদেশে পরিবারকে ফোন দেয়। ১০ লাখ টাকা মুক্তিপণ না দেয়া হলে মেরে ফেলার হুমকিও দেয় তারা। এরপর ভিকটিমের পরিবারের পক্ষে থানায় পুলিশ রিপোর্ট দায়ের করলে সঙ্গে সঙ্গেই বাংলাদেশিকে উদ্ধারে পুলিশ অভিযান পরিচালনা শুরু করেন।

এ ঘটনায় গত সোমবার অপহরণচক্রের মূলহোতাসহ ঘটনার সঙ্গে জড়িত ২ বাংলাদেশি ও স্থানীয় ৩ জন নাগরিকসহ মোট ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর পুলিশ ৪৫ বছর বয়সী ওই ভুক্তভোগীকে উদ্ধার করে।