অভিনয়ে ব্যস্ত সময় পার করছেন আনোয়ার হোসেন

প্রথমবারের মতো কোন মেয়ে ভূমিকায় অভিনয় করলেন ছোট পর্দার অভিনেতা আনোয়ার হোসেন। নাটকের নাম “ব্যাচেলর বৌ ”। লিটু সাখাওয়াতের রচনায় নাটকটি পরিচালনা করেছেন জুয়েল শরীফ। আগামী ২৩ অক্টোবর শনিবার রাত ১০ টায় একুশে টিভিতে “ ব্যাচেলর বৌ ” নাটকটি প্রচারিত হবে।

নাটকটিতে আনোয়ার হোসেন ছাড়া আরো আছেন –চিত্রনায়ক খালিদ হোসেন ( সম্রাট) , মুশফিকুর শুভ, লিমা রোজা, তানিসা আহমেদ ও গৌতম।

 

গল্প সম্পর্কে নির্মাতা জুয়েল শরীফ জানান – রাশেদ ও সাজ্জাদ পরাণের বন্ধু। নিয়ম-কানুন, টিকা-টিপ্পনি শুনতে শুনতে এতটাই বিরক্ত যে, তারা আর মেসে থাকতে চাইছেনা। ব্যাচলর হেতু কোথাও বাসা ভাড়া পাচ্ছেনা। তাই তারা অনেক ভেবে ঠিক করে তাদের একজন স্বামী হবে আর একজন স্ত্রী সাজবে। রাশেদ স্বামী আর সাজ্জাদ স্ত্রী । স্বামী-স্ত্রী সেজে দুজনে বাসা খুঁজতে বের হয়।

আমজাদ সাহেব। বাড়িওয়ালা এবং খুঁতখুঁত স্বভাবের। নব-দম্পত্তি দেখে একবাক্যেই রাশেদদের বাসা ভাড়া দিয়ে দেয়। তিথি ও তিতলি। এরাও পরাণের বন্ধু। এদেরও একই অবস্থা। এরাই হচ্ছে আমজাদ সাহেবের আরেক নব- দম্পত্তি ভাড়াটে। এখানে তিথিকে স্বামী সাজতে হয়েছে। তিথি রীতিমত গোঁফ এবং ফ্রেঞ্জকাট দাড়ি লাগিয়েছে।

 

সাজ্জাদ এবং তিথির কষ্টটাই বেশী।কেননা সাজ্জাদকে নারী এবং তিথিকে পুরুষ সেজে থাকতে হচ্ছে। দুই দম্পত্তি আলাদা আলাদা ভাবে নিজেদের মধ্যে একে অপরকে নিয়ে আলােচনা করে – তাদের মাঝে প্রেম হয়ে যায়। যা দেখে আমজাদ সাহেবের মাথা খারাব হবার যােগার। চমৎকার হাস্যরসাত্মকভিত্তিক একটি নাটক দর্শক দেখতে পাবে!

এ প্রসঙ্গে আনোয়ার হোসেন বলেন, এ পর্যন্ত একক ও ধারাবাহিক মিলিয়ে প্রায় শতাধিক নাটকে অভিনয় করেছি। তবে মেয়ে ভূমিকায় অভিনয় করলাম এবারই প্রথম। নাটক “ ব্যাচলর বৌ ”। আশা করছি দর্শকরা নাটকটি পছন্দ করবেন।

প্রসঙ্গত, সাতরং মিডিয়ার প্রযোজনায় “ব্যাচেলর বৌ” নাটকটির নির্বাহী প্রযোজক আলেকজান্ডার অলক ঢালী। জেনেবা ফুডস নিবেদিত এই নাটকটির পাওয়ার্ড বাই মেঘনা ইলেকট্রনিকস।