অর্ধশত কোটি দুই দিনেই

বিনোদন ডেস্ক : বহুল চর্চিত বলিউড সিনেমা পদ্মাবত। এটি নিয়ে শুরু থেকেই ছিল বিতর্ক। গত বছর জানুয়ারিতে এর শুটিং সেটে ভাঙচুর ও পরিচালক সঞ্জয় লীলা বানসালিকে লাঞ্ছিত করা হয়। এরপর সেটে আগুন দেয় দুর্বৃত্তরা।

শেষ পর্যন্ত শুটিং শেষ করলেও মুক্তি নিয়ে দেখা দেয় জটিলতা। গত ডিসেম্বরে মুক্তির কথা থাকলেও বিক্ষোভের মুখে তা পিছিয়ে যায়। সিনেমাটি নিয়ে আপত্তি জানায় রাজপুত করনি সেনা। তবে সকল বাধা ডিঙিয়ে গত ২৫ জানুয়ারি মুক্তি পায় সিনেমাটি। সুপ্রিম কোর্টের নির্দেশে ভারতজুড়ে মুক্তির কথা থাকলেও একাধিক রাজ্যে সিনেমাটি মুক্তিতে বাধা দেয়া হয়। কিন্তু রাজপুত করনি সেনা সদস্যদের আন্দোলন সত্বেও দর্শক ঠিকই হাজির হয়েছিলেন প্রেক্ষাগৃহে।

বক্স অফিসে প্রথম দিনে পদ্মাবত সিনেমার আয় ছিল প্রায় ১৮ কোটি রুপি। মুক্তির দ্বিতীয় দিনে আরো ৩২ কোটি রুপি যোগ করে দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও শহিদ কাপুর অভিনীত সিনেমাটি। পাশাপাশি ২৪ জানুয়ারি পেড প্রিভিউ থেকে আরো পাঁচ কোটি রুপি আয় করে এটি। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

মুক্তির পর থেকেই দর্শক সমালোচকদের প্রশংসায় ভাসছেন রণবীর, দীপিকা ও শহিদ। ভারতের মুম্বাই, দক্ষিণ অঞ্চল ও পশ্চিমবঙ্গে সিনেমাটি বেশ ভালো দর্শক টানতে সক্ষম হয়েছে। দিল্লি ও পাঞ্জাবে মোটামুটি ব্যবসা করলেও গুজরাটে ক্ষতির মুখে পড়তে হয়েছে নির্মাতাদের।

এদিকে দেশের বাইরেও ভালো ব্যবসা করছে পদ্মাবত। অস্ট্রেলিয়াতে দুই দিনে ৪.৬৫ কোটি রুপি, নিউজিল্যান্ডে ৭৬.১০ লাখ রুপি, যুক্তরাজ্যে ২.৬৪ কোটি রুপি এবং জার্মানিতে ৫২.৪৫ লাখ রুপি আয় করেছে সিনেমাটি।