স্বপ্নবাজ তরুণ

অসহায়দের পাশে বিশ্ববিদ্যালয় ছাত্র মতিউর রহমান মতিন

রেজাউর রহমানঃ পৃথিবীতে স্বপ্নবাজ মানুষের সংখ্যা কম নয়, প্রতিটি মানুষ তার নিজ নিজ সামর্থ্য আর শক্তি দিয়ে কিছু না কিছু করতে চায়। পৃথিবীর এই ক্লান্তিকালে নানা ধরনের মানুষ নানাভাবে চেষ্টা করছেন মানুষের পাশে থাকার আর সেই চেষ্টার একটুখানি হাত বাড়িয়ে এসেছেন তরুণ বিশ্ববিদ্যালয় ছাত্র মতিউর রহমান মতিন।

                                                             অসহায় মানুষদের জন্য খাদ্য সামগ্রী

ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা পাশা-পাশি ব্যবসা করে নিজের জীবন প্রতিষ্ঠিত হয়েছেন নিজেই, গড়ে তুলেছেন এমআরএম ফাউন্ডেশন নামে স্বেচ্ছাসেবী সংগঠন। অসহায় মানুষের পাশে থেকে তাদের জন্য কিছুর করার চেষ্টা যেন তার স্বপ্ন হয়ে উঠেছে। যুক্ত আছেন সবুজ বহুমুখী সমবায় সমিতির সহকারী ব্যবস্থাপনা পরিচালক হিসেবে।

নিজের ব্যক্তিগত অর্থায়নে ২য় বার সাধারণ মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছেন তিনি। যুক্ত আছেন একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে, দিয়ে আর্থিক ও মানসিক সাহায্য। বিভিন্ন ভাবে মানুষকে নগদ অর্থ দিয়ে সাহায্য করে যাচ্ছেন তিনি।

মতিউর রহমান মতিন বলেন; আমাদের দেশ উন্নয়নশীল একটি দেশ এখানে মধ্যবিত্ত আর নিন্মবিত্ত সংখ্যা অনেক বেশি, বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে অনেক মানুষ এই সময় সাহায্য পেতে পারে, প্রত্যেক তরুণ-তরুণী নিজ স্থান থেকে সাধ্য মত চেষ্টা করলে আমাদের শক্তি বাড়বে।

তিনি আরো বলেন; আমি “আহারের ফেরিওয়ালা” নামে একটি সংগঠনের সাথে আছি এটা আমরা বন্ধুরা মিলে মানুষের মুখে হাসি ফুটানোর চেষ্টা করে যাচ্ছি, আমার নিজের একটি সংগঠন আছে এমআরএম ফাউন্ডেশন এটি দিয়ে আমি মানুষের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি, আপনারা এগিয়ে আসুন নিজ নিজ স্থান থেকে, স্বপ্ন পূরণ না হওয়া পর্যন্ত থামবো না।