আইইউবিএটি’ বিশ্ববিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান

রেজাউর রহমান,উত্তরা ।

যোগ্যতাসম্পন্ন প্রত্যেক ব্যক্তির জন্য উচ্চ শিক্ষার নিশ্চয়তা-প্রয়োজনে মেধাবী তবে অস্বচ্ছলদের জন্য অর্থায়ন-এই প্রত্যয় নিয়ে বাংলাদেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় দেশজুড়ে বছর ব্যাপি রজতজয়ন্তী পালন করছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি ইউনিভার্সিটি)। এ উপলক্ষে বৃহস্পতিবার, ২৭শে অক্টোবর ২০১৫ইং তারিখে বিশ্ববিদালয়ের অডিটরিয়ামে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা হিসেবে বৃত্তি ও সনদ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী পরপর তিন সেমিস্টারে ৪.০০ এর মধ্যে ৪.০০ সিজিপিএ পেলে শিক্ষার্থীদের এই সম্মাননা দেয়া হয়।

 

প্রধান অতিথির আসন অলংকৃত করেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও মাননীয় সংসদ সদস্য এ্যাডভোকেট শামসুল হক টুকু। প্রধান অতিথির ভাষনে তিনি বিশ্ববিদ্যালয়ের সুবিশাল স্থায়ী সবুজ ক্যাম্পাসে মেধা লালনের যে চর্চা তার ভূয়সি প্রশংসা করেন এবং সম্মাননা প্রাপ্তদের দেশ গঠনে গঠনমূলক অবদান রাখার আহ্বান জানান। তিনি মেধা লালনের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থী কর্তৃক সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের উপর জোর দেন।  photo-scholarship

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত সচিব, সাবেক চেয়ারম্যান বাংলাদেশ ট্যারিফ কমিশন, উপদেষ্টা, রানার গ্রুপ অব ইন্ডাট্রিজ লিমিটেড ও রানার ওয়েল এন্ড গ্যাস কোম্পানি এর মহাপরিচালক, ড. মোহাম্মদ মুজিবুর রহমান।

 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য, প্রফেসর মাহমুদা খানম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং ছাত্র-ছাত্রীদের মাঝে সম্মাননা সনদ হস্তান্তর করেন। বিশ্ববিদ্যালয়ের ৯টি বিভাগের মোট -৩৩৪ জন শিক্ষার্থীকে এই সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানে সকল বিভাগ ও ডিপার্টমেন্ট এর চেয়ার, ডাইরেক্টর, কো-অর্ডিনেটর, রেজিস্ট্রার ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের আহবায়ক ইঞ্জিনিয়ার মোঃ আবুল বাশার স্বাগত বক্তব্য রাখেন। এছাড়াও আরও বক্তব্য প্রদান করেন প্রফেসর আব্দুল জব্বার,রেজিস্ট্রার ও কো-অর্ডিনেটর, ডিপার্টমেন্ট অব ইকোনোমিক্স, অধ্যাপক ড. মনিরুল ইসলাম, চেয়ার, কলেজ অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ও ডিপার্টমেন্ট অব সিভিল ইঞ্জিনিয়ারিং, অধ্যাপক ড. আব্দুল হক, অধ্যাপক, চেয়ার, ড. উৎপল কান্তি দাশ, কো-অর্ডিনেটর,  ডিপার্টমেন্ট অব কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, অধ্যাপক আমানউল্লাহ, চেয়ার, জনাব মোহাম্মদ মুসা, কো-অর্ডিনেটর, কলেজ অব টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, অধ্যাপক এম এ হান্নান, চেয়ার,  অধ্যাপক ড. শহিদুল্লাহ মিয়া, কো-অর্ডিনেটর, কলেজ অব এগ্রিকালচারাল সাইন্সেস, ইঞ্জিনিয়ার আব্দুল ওয়াদুদ, কো-অর্ডিনেটর, ডিপার্টমেন্ট অব মেকানিকাল ইঞ্জিনিয়ারিং, ডাঃ এ এস এ মাসুদ, কো-অর্ডিনেটর, কলেজ অব নার্সিং, জনাব আবদুল্লাহ আল ইউসুফ খান, কলেজ অব বিজনেস ম্যানেজমেন্ট  প্রমুখ।