আইনজীবীসহ জামায়াতের ২০ নেতাকর্মী আটক

জেলা প্রতিনিধিঃ নাটোরের লালপুরে বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষকে দলের দাওয়াত দেওয়ার সময় উপজেলা জামায়াতের সাবেক আমির ও একজন আইনজীবীসহ ২০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যার পর উপজেলার শিবনগর গ্রাম থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- লালপুর উপজেলা জামায়াতের সাবেক আমির ও জেলা সূরা সদস্য অবসরপ্রাপ্ত অধ্যাপক আবদুল ওয়াহাব (৬৫), উপজেলা জামায়াতের সহকারী সাধারণ সম্পাদক নাটোর জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মাসুদ রানা (৩৬), উপজেলার ঈশ্বরদী ইউনিয়ন জামায়াতের আমীর গোলাম রব্বানী সুমন (৪২), সাধারণ সম্পাদক আসলাম উদ্দিন (৫০), জামায়াত কর্মী সেন্টু আলম (৫৫), মোশাররফ হোসেন (৫৬), নয়ন আলী (২১), কাশেম আলী (৪৫), জাহাঙ্গীর হোসেন (৩০), জহুরুল ইসলাম (৬০), আফতাব হোসেন (৪৫), শরীফুল ইসলাম শরিফ (৩৫), আবদুল হাকিম (৫০), নাহিদ আলী (২২), কাদের প্রামানিক (৪৫), লাল মোহাম্মদ (৫৫), সেন্টু প্রাং (৩৫), আইনুল হক (৬০), সজীব আহমেদ (২৮) এবং আবু রায়হান ওরফে হাসান (২৫)। তারা সকলেই লালপুর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

তাদের বিরুদ্ধে আটক আইনুল হকের বাড়িতে বসে সরকার বিরোধী প্রচারণা, নাশকতা, রাষ্ট্রের সম্পদ ধ্বংস ও দেশের মধ্যে ভীতি আতঙ্ক সৃষ্টির অভিযোগ এনে লালপুর থানার এসআই ফারুক শিমুল বাদী হয়ে মামলা করেছেন।

নাটোর জেলা জামায়াতের আমির ড. অধ্যাপক মীর নুরুল ইসলাম তাদের মুক্তির দাবি জানিয়ে বলেছেন, দলের দাওয়াতি পক্ষ চলছে। তার অংশ হিসেবে দলের নেতাকর্মীরা সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে সংগঠনের দাওয়াত দেওয়ার সময় কোনো কারণ ছাড়াই পুলিশ তাদের আটক করেছে।

লালপুর থানার ওসি নাসিম আহমেদ বুধবার দুপুরে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, আটক জামায়াত নেতাকর্মীদের সরকার বিরোধী প্রচারণা, নাশকতা, রাষ্ট্রের সম্পদ ধ্বংস ও দেশের মধ্যে ভীতি আতঙ্ক সৃষ্টির অভিযোগে দায়ের করা মামলায় আটক দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।