আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার

ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকদের ভাগ্য উন্নয়নে সবসময় এই সরকার কাজ করেছে।

শুক্রবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা অডিটরিয়ামে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র চাষিদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারে ঐকান্তিক চেষ্টার ফলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পন্ন। বিএনপি সরকারের আমলে কৃষকরা সারের জন্য গুলি খেয়ে মরেছে। আর আজ কৃষকরা সার ও বীজ না চাইতেই সময়মত পাচ্ছেন। ফলে কৃষিভিত্তিক অবকাঠামো আজ সুদৃঢ় হয়েছে।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শেখ আবু বক্কর সিদ্দিকি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শেখেরহাট ইউপি চেয়ারম্যান নুরুল আমিন সুরুজ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ হাওলাদার।

শিল্পমন্ত্রী আরো বলেন, হরতাল, অবরোধ ও পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা করে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল যারা, তারাই ধর্মান্ধতার আশ্রয় নিয়ে জঙ্গিবাদ সৃষ্টি করে আইন শৃঙ্খলার অবনতির চেষ্টা করছিল। সরকাররের দৃঢ়তার কারণে তাদের সব পরিকল্পনা ব্যর্থ হয়েছে।

এর পূর্বে সকাল ১১টায় ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।