আওয়ামী লীগ সরকার সকল মাঝে ধর্মের সৌহার্দ্য বজায় রাখে

মোঃ সোহেল, উত্তরাঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের প্রতি সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রাখতেন। বাংলাদেশ আওয়ামী লীগ সরকার সকল ধর্মের প্রতি সম্প্রীতি ও সমতা রেখে দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখেছেন বলে দাবি করেন ঢাকা ১৮ আসনের এমপি আলহাজ্ব মুহাম্মদ হাবিব হাসান।

আজ উত্তরায় আয়োজিত হিন্দু ধর্মালম্বীদের উৎসব পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভজন্মতিথি উপলক্ষে জন্মাষ্টমী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

১৮ আগস্ট (শুক্রবার) ক্ষুদ্র কুটির শিল্পের অডিটোরিয়ামে বৃহত্তর উত্তরা সার্বজনীন কীর্তন পরিষদ ও মহানগর সার্বজনীন পূজা কমিটি পূর্ব থানা শাখা এবং হাউট হলে  মহানগর সার্বজনীন পূজা কমিটির উত্তরা পশ্চিম থানা শাখার আয়োজিত জন্মাষ্টমীর অনুষ্ঠানে প্রধান অতিথির মক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির মক্তব্যে হাবিব হাসান বলেন, দেশে সকল ধর্মের মানুষ নিরাপদ। কারণ আওয়ামী লীগ সরকার সব ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল ও সকলের মাঝে ঐক্য বজায় রাখতে সব সময় সোচ্চার। আওয়ামী লীগ সরকার সব সময় আপনাদের পাশে আছে পাশে থাকবে।

তিনি আরও বলেন, আপনারা সব সময় সোচ্চার থাকবেন যেন উগ্রবাদীরা সুযোগ নিতে না পারে। আমার বিন্দু ভাইদের-বোনদের পাশে আমি আছি থাকবো। আমি আমার বিন্দু-ভাই বোনদেন ধন্যবাদ দিতে চাই তারা আমাদের পাশে থেকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বর্তমান সরকারের সময় হিন্দু-মুসলিম পাশা-পাশি বসবাস করতে পারেন।

হাবিব হাসান বলেন, আপনারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদদের জন্য দোয়া করবেন। জননেত্রী শেখ হাসিনা যেন আপনাদের পাশে থেকে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন সে দোয়া করবেন। আমি সকলের মঙ্গল কামনা করি।

জন্মাষ্টমী অনুষ্ঠানে অন্যোন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সার্বজনীন পূজা কমিটি পূর্ব থানা শাখা অংশে
মূখ্য ধর্মীয় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ভাগবতীয় বক্তা বাবু নুপুর চক্রবর্তী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃহত্তর উত্তরা সার্বজনীন কীর্তন পরিষদের উপদেষ্টা শ্রীমতি আলপনা সাহা, বৃহত্তর উত্তরা সার্বজনীন কীর্তন পরিষদের প্রধান পৃষ্টপোষক শ্রীমতি কবিতা বসু, বৃহত্তর উত্তরা সার্বজনীন কীর্তন পরিষদের উপদেষ্টা শ্রীমতি মৌসুমী চট্টোপাধ্যায়, সমন্বয়ক ও উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সদস্য আশুতোষ দত্ত। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বৃহত্তর উত্তরা সার্বজনীন কীর্তন পরিষদের সাধারণ সম্পাদক বাবু প্রণব দাশগুপ্ত। স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক ডাঃ বিমল দত্ত। উক্ত জন্মাষ্টমী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তরা সার্বজনীন পূজা কমিটির সভাপতি বাবু পরিমল কুমার সোম। উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ সিদ্দিকী কাক্কা, উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউল হক মতি, খিলক্ষেত থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসলাম উদ্দিন, মোহাম্মদ নুরুল আমিন, আমিনুল ইসলামসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

জন্মাষ্টমী অনুষ্ঠানে অন্যোন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সার্বজনীন পূজা কমিটি পশ্চিম থানা শাখা অংশে
প্রধান উপদেষ্টা উত্তরা পশ্চিম থানা সার্বজনীন পূজা কমিটি দিলীপ কাজুরী, ইসকন উত্তরার সাধারণ সম্পাদক ভীমকেতন। জন্মাষ্টমী উদযাপন কমিটির উপ-কমিটির আহ্বায়ক শ্রী কমল কান্তি সরকার। উত্তরা পশ্চিম থানা সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক শ্রী সন্দীপ কুমার রুদ্র। সভাপতিত্ব করেন উত্তরা পশ্চিম থানা সার্বজনীন পূজা কমিটির সভাপতি শ্রী হরিপদ রায়।