আজাহার আলী মল্লিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ বাণিজ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঊনসত্তরের গণঅভ্যুত্থানে শহীদ মতিউর রহমানের পিতা আজাহার আলী মল্লিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ঊনসত্তরের গণআন্দোলনের অন্যতম এই সংগঠক মরহুমের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাণিজ্যমন্ত্রী মঙ্গলবার এক বিবৃতিতে শোক প্রকাশ করে বলেন, ১৯৬৯-এর ২৪ জানুয়ারি মহান মুক্তিযুদ্ধের ড্রেস রিহার্সাল খ্যাত ঊনসত্তরের গণঅভ্যুত্থানে অংশ নিয়ে যেদিন মতিউর শহীদ হন, সেদিন প্রাণপ্রিয় পুত্রের মৃতদেহের পাশে দাঁড়িয়ে মতিউরের গর্বিত পিতা আজাহার আলী মল্লিক বিক্ষুব্ধ জনতার উদ্দেশে নির্ভীক চিত্তে বলেছিলেন “আমার ছেলে শহীদ হয়েছে-দুঃখ নাই, কিন্তু শহীদের রক্ত যেন বৃথা না যায়।” প্রকৃতপক্ষে শহীদ মতিউরের রক্ত বৃথা যায় নাই। বাংলার মানুষ গণআন্দোলন গড়ে তুলে আগরতলা ষড়যন্ত্র মামলা প্রত্যাহার, বঙ্গবন্ধুসহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তি ও স্বৈরশাসক আইয়ুব খানকে পদত্যাগে বাধ্য করেছিলেন।

শহীদ মতিউরের পিতা সোমবার সন্ধ্যায় উত্তরায় একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৯৬ বছর। মৃত্যুর খবর পেয়েই বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ হাসপাতালে ছুটে যান এবং উপস্থিত পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

মঙ্গলবার বাদ জোহর উত্তরার ১০ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডে স্থানীয় মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, গণঅভ্যুত্থানের নেতা মো. সামশুজ্জোহা এবং মোস্তফা জামাল হায়দার উপস্থিত ছিলেন।

গোপীবাগ কবরস্থানে শহীদ মতিউর রহমানের কবরের পাশে তার পিতা মল্লিককে সমাহিত করা হয়।