আজিমপুরে উদ্ধার শিশুরা স্বজনদের কাছে

নিজস্ব প্রতিবেদক : আজিমপুরে পিলখানা সড়কের একটি ভবনে পুলিশি অভিযানে উদ্ধার হওয়া ২ শিশুকে নিকট স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানান, মিরপুরের রূপনগরে নিহত জঙ্গি নেতা জাহিদের দুই সন্তান জুনায়েরা (৬) ও মারিয়ামকে (১) দাদা-দাদির কাছে দেওয়া হয়েছে। অপর কিশোর তাহরীম কাদেরী (১৪) কোথায় আছে তা নিশ্চিত করতে পারেনি তেজগাঁও ভিকটিম সাপোর্ট সেন্টারের পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে সাপোর্ট সেন্টারের দায়িত্বে থাকা ডিউটি অফিসার এসআই পন্নী বলেন, ‘১২ সেপ্টেম্বর ৩ জন শিশুকেই নেওয়া হয়েছে। দুটি শিশুকে দাদা-দাদির কাছে দেওয়া হয়েছে। তারা সুস্থ বলেই স্বজনদের কাছে দেওয়া হয়েছে।’

আর ভিকটিম সেন্টারের দায়িত্বে থাকা পুলিশের অতিরিক্ত কমিশনার (এডিসি) আসমা সিদ্দিকা মিলি বলেন, ‘এই শিশুদের ভরণ-পোষণ তারাই করবেন বলে পুলিশকে নিশ্চিত করেছেন। একই সঙ্গে তাদের ব্যাপারে প্রতিনিয়ত জেলা পুলিশকে জানাতে বলা হয়েছে।’

এদিকে গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গত রোববার এ ঘটনায় লালবাগ থানায় মামলা করে পুলিশ। উদ্ধার হওয়া কিশোর তাহরীম কাদেরীকে ওই মামলায় আসামি করা হয়। সে নিজেই তার বাবার নাম, গ্রামের বাড়ির ঠিকানা পুলিশকে জানায়। এরপরই গাইবান্ধা পুলিশকে খবর দেওয়া হয়। তাকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পরিকল্পনা করছে তদন্ত সংশ্লিষ্টরা।

শনিবার আজিমপুরে ২০৯/৫ পিলখানা রোডের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় একজন নিহত ও ৩ নারী আহত হয়। এ সময় ওই আস্তানা থেকে ৩ শিশু-কিশোরকে উদ্ধার করে পুলিশ।