আজ থেকে শুরু ট্যানারি কারখানার পানি, বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক :  শনিবার সকাল সাড়ে ৯টা থেকে এ অভিযান শুরু হয়। অভিযানে পাঁচজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পাঁচটি টিম কাজ করছে। এতে সহযোগিতা করছে পুলিশ, ফায়ার সার্ভিস, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), ওয়াসা, তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও পরিবেশ অধিদপ্তর। অভিযানের মূল নেতৃত্ব দিচ্ছেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. রইছউল আলম মণ্ডল। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী হাজারীবাগের ট্যানারি কারখানার পানি, বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চলছে।

শনিবার সকাল সাড়ে ৯টা থেকে এ অভিযান শুরু হয়। অভিযানে পাঁচজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পাঁচটি টিম কাজ করছে। এতে সহযোগিতা করছে পুলিশ, ফায়ার সার্ভিস, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), ওয়াসা, তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও পরিবেশ অধিদপ্তর। অভিযানের মূল নেতৃত্ব দিচ্ছেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. রইছউল আলম মণ্ডল।

সকাল সাড়ে ১০টার দিকে পরিবেশ অধিদপ্তরের ডিজি মো. রইছউল আলম মণ্ডল বলেন, ‘ট্যানারি মালিকদের সঙ্গে আলোচনা করে আমরা এ অভিযান শুরু করেছি। আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযান চলবে। আজকের মধ্যে আমরা কাজ শেষ করার চেষ্টা করবো। যদি সম্ভব না হয় তাহলে আগামীকাল দুপুরের মধ্যে হাজারীবাগের সব ট্যানারি কারখানার  ইউটিলিটি সুবিধা বিচ্ছিন্ন করা হবে।’