আজ সুশান্তের প্রথম মৃত্যুবার্ষিকী

১৪ জুন, ২০২০, ব্যাপক পরিচিতি পাওয়া বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত না ফেরার দেশে চলে যান এই দিনে। মাত্র ৩৪ বছর বয়সে তাঁর এই চলে যাওয়া মেনে নিতে পারছেন না আজও অনেকে। আজ সুশান্তের প্রথম মৃত্যুবার্ষিকী।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের খবর, সুশান্তের প্রথম মৃত্যুবার্ষিকীতে শোক ও স্মৃতিচারণ করেছেন বলিউডের অনেক তারকা। তাঁরা সামাজিক পাতায় সুশান্তকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন, দিচ্ছেন তাঁর সঙ্গে কাটানো মধুর স্মৃতির বর্ণনা।

সুশান্ত আত্মহত্যা করেছিলেন। কেউ কেউ সুশান্তের মৃত্যুর ঘটনায় ন্যায়বিচার দাবি করেও পোস্ট দিচ্ছেন।

২০১৪ সালে ‘কাই পো চে’র মাধ্যমে ছবিতে অভিষেক হয় সুশান্তের। এরপর তিনি ‘পিকে’, ‘কেদারনাথ’, ‘এম এস ধোনি : দ্য আনটোল্ড জার্নি’র মতো জনপ্রিয় ছবিতে অভিনয় করেন। তাঁকে সর্বশেষ নেটফ্লিক্সের ‘ড্রাইভ’-এ দেখা গিয়েছিল। টেলিভিশন চ্যানেল জি টিভির সিরিয়াল ‘পবিত্র রিশতা’র মাধ্যমে অভিনয়ে অভিষেক হয় তাঁর।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি ভারতের বিহারের পাটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিংহ রাজপুত। পরে দিল্লিতে চলে যায় তাঁর পরিবার। দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়েও ভর্তি হন। কিন্তু সে সময় থেকেই থিয়েটারের দিকে ঝোঁকেন তিনি। নাচও শেখেন। এর জন্য পড়াশোনা শেষ করতে পারেননি।

ব্যক্তিগত জীবনে দীর্ঘ টানাপোড়েনের মধ্য দিয়ে গেছেন সুশান্ত। সিরিয়ালে অভিনয় করার সময় অভিনেত্রী অঙ্কিতা লোখান্ডের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। দুজন লিভ-ইনও করতেন। কিন্তু সুশান্ত বলিউডে পা রাখার কিছু দিনের মধ্যেই সেই সম্পর্ক ভেঙে যায়। পরে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা হয়।