আজ ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন, তৃণমূলের ত্যাগীদের মূল্যায়নের আশা

আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর উত্তর ১নং ওয়ার্ড ইউনিট আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ। সম্মেলনে ১নং ওয়ার্ডের আওতাধীন ১৩টি ইউনিট কমিটি গঠন করা হবে। জামায়াত-বিএনপি থেকে ঢুকে পড়া হাইব্রিড, অনুপ্রবেশকারীরা যেন কোনভাবেই কমিটিকে স্থান না পায় এবং তৃণমূলের ত্যাগীদের সর্বোচ্চ মূল্যায়নের আশা করছনে ১নং ওয়ার্ড ইউনিট আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন আহমেদ খোকা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন লাভলু।

সম্মেলনকে স্বার্থক ও স্মরণীয় করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ওয়ার্ড আওয়ামী লীগের শীর্ষ ২ নেতা গত একমাস যাবৎ ব্যাপক পরিশ্রম করেছেন। নৌকার আদলে দৃষ্টিনন্দন স্টেইজ আর নান্দনিক সাজে সজ্জিত হয়েছে আজমপুর রবীন্দ্র স্মরণী (আমির কমপ্লেক্স সংলগ্ন) প্রাঙ্গন।

সম্মেলন বিষয়ে সালাউদ্দিন লাভলু বলেন, সম্মেলনকে সফল ও সার্থক করতে আমরা আমাদের সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি। আশা করি মহানগর উত্তরে এপর্যন্ত যতগুলো সম্মেলন অনুষ্ঠিত হয়েছে এরমধ্যে আমাদের সম্মেলনটি হবে অনেকটা ব্যতিক্রম। এই সম্মেলনের মাধ্যমে আমরা আমরা তৃণমূলের ত্যাগীদের মূল্যায়ন এবং মাননীয় প্রধানমন্ত্রীকে ১৩টি স্বচ্ছ ও শক্তিশালী ইউনিট কমিটি উপহার দিব। জামায়াত-বিএনপি থেকে ঢুকে পড়া হাইব্রিড, অনুপ্রবেশকারীরা যেন কোনভাবেই কমিটিকে স্থান না পায় এ ব্যাপরেও যথেষ্ট সচেতনতা অবলম্বন করা হয়েছে।

এই ওয়ার্ডের সম্মেলনের মাধ্যমে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক ১৩টি ইউনিট কমিটিতে এমন ব্যক্তিদের নেতৃত্বে আনছেন যাদের ব্যক্তিগত এবং রাজনৈতিক প্রোফাইল অতি উচু মানের।

১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন আহমেদ খোকার সভাপতিত্বে সম্মেলনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি।

সম্মেলনটি উদ্বোধন করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

বিশেষ অতিথি উপস্থিত থাকবেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান এমপি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি।

এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত থাকবেন।