আটক ৪ : রাজধানীতে জঙ্গি আস্তানায় অভিযান

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীর পূর্ব দোলাইরপাড়ে একটি বাড়িতে অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আইটি শাখার প্রধানসহ চারজনকে আটক করা হয়েছে।

বুধবার ভোরে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছে  র‍্যাব। অভিযানের সময় ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, জানুয়ারির ২৩ তারিখে নির্মাণশ্রমিক পরিচয়ে তারা ওই বাসা ভাড়া নিয়েছিল।

বুধবার সকালে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, গোপন সংবাদে বুধবার ভোরে অভিযান শুরু হয়। এ সময় র‌্যাব সদস্যরা যাত্রাবাড়ীর পূর্ব দোলাইরপাড়ের ওই বাসার চারদিক ঘিরে অভিযান শুরু করেন। পরে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন তারা। তবে এ সময় জঙ্গিরা কোনো প্রতিরোধের চেষ্টা করেনি।

তিনি আরো জানান, আটককৃতদের মধ্যে জেএমবির আইটি শাখার প্রধান মো. আশফাক-ই-আজম রয়েছেন। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

বাড়ির মালিকের ছেলে সাবের হোসেন জানান, আটককৃতরা জানুয়ারির ২৩ তারিখে নির্মাণশ্রমিক পরিচয়ে ওই বাসা ভাড়া নেয় (মাসিক ভাড়া ৭ হাজার টাকা)। তাদের ১ ফেব্রুয়ারি বাড়িতে ওঠার কথা থাকলেও, তারা ২৩ তারিখেই ওঠে। ভাড়াটিয়া ফরম পূরণ করার কথা বললে তারা জানায়, তাদের পরিবারের লোকজন ১ ফেব্রুয়ারি আসবে, তখন পূরণ করবে।

র‌্যাব-১০ এর অপারেশন অফিসার সাজ্জাদ হোসেন জানান, ২৫১/পূর্ব দোলাইরপাড়, পাঁচতলার ওই বাড়িতে দ্বিতীয় তলায় অভিযান চালানো হয়। বাড়ির ভেতর থেকে ২টি পিস্তল, ৪টি ম্যাগজিন, ২১টি চাপাতি, ২টি ছুরি ও বিপুল পরিমাণ বোমা বিস্ফোরণের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।