আনসার ভিডিপি সদস্যদের জঙ্গিবাদ দমনে কাজ করতে হবে

নিজস্ব প্রতিবেদক, খুলনা : আনসার ভিডিপি মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান বলেছেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জঙ্গিবাদ দমনে কাজ করতে হবে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা জেলার বার্ষিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গ্রাম-গঞ্জ, পাড়া-মহল্লায় সন্দেহভাজন ব্যক্তিদের ওপর নজর রাখতে হবে। একই সঙ্গে সমস্যা-সংকটে সেবার মানসিকতা নিয়ে মানুষের পাশে দাঁড়াতে হবে।

সোমবার দুপুরে নগরীর টাইগার গার্ডেনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মনিরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে আনসার ভিডিপি মহাপরিচালক আরও বলেন, দেশে প্রতি আড়াই হাজার মানুষের নিরাপত্তায় একজন র‌্যাব এবং প্রতি ১২০০ লোকের জন্য একজন পুলিশ রয়েছে। তবে মাত্র ২৬ জন মানুষের নিরাপত্তায় রয়েছে একজন আনসার ভিডিপি সদস্য। যে কারণে আনসার ভিডিপি সদস্যদের প্রতিটি মানুষের কাছাকাছি পৌঁছানোর সুযোগ রয়েছে। এ সুযোগ কাজে লাগিয়ে দেশ ও মানুষের নিরাপত্তা এবং সমস্যা-সংকটে তাদের পাশে থাকার আহবান জানান তিনি।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন আনসার ভিডিপি উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) এ কে এম মিজানুর রহমান, খুলনা রেঞ্জ পরিচালক মোহাম্মদ আকবর আলী, র‌্যাব-৬ খুলনার পরিচালক অতিরিক্ত ডিআইজি খোন্দকার রফিকুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার মো. নাঈমুল হক।

সমাবেশ শেষে বিভিন্ন কর্মকা-ে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সংশ্লিষ্টদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।