আন্তর্জাতিক পুরস্কার পেলো বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

নিজস্ব প্রতিবেদকঃ মানবিক কার্যক্রমে অসামান্য অবদান রাখায় ২০১৯ সালের আমেরিকান রেড ক্রস ইন্টারন্যাশনাল হিউম্যানিট্যারিয়ান সার্ভিস অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস)।

বৃহস্পতিবার (০৫ মার্চ) সকালে বিডিআরসিএস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার (০৪ মার্চ) ওয়াশিংটন ডিসির আমেরিকান রেড ক্রসের সদর দপ্তরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে আন্তর্জাতিক এ পুরস্কার দেওয়া হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে এর ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গর্ভনিং বোর্ডের সদস্য এবং সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত পুরস্কার নেন। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, পরিচালক ডিআরএম মো. বেলাল হোসেন উপস্থিত ছিলেন।

ডা. মো. হাবিবে মিল্লাত পুরস্কার নেওয়ার বিষয়ে বলেন, ‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তাদের বিভিন্ন মানবিক কার্যক্রমের জন্য বিশ্বজুড়ে একটি সম্মানজনক স্থান অর্জন করেছে। তার উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে আমেরিকান রেড ক্রস ইন্টারন্যাশনাল হিউম্যানিট্যারিয়ান সার্ভিস অ্যাওয়ার্ড প্রাপ্তি। এ অর্জন অত্যন্ত গর্বের ও সম্মানজনক। এতে প্রতিষ্ঠান ও রাষ্ট্র উভয়ই সম্মানিত হবে। এ অ্যাওয়ার্ড পাওয়ায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আরও অনুপ্রাণিত হবে।’