আপনার খারাপ হওয়া ভাবমূর্তি ভালো করার এটা নিরর্থক প্রচেষ্টা

বিনোদন ডেস্ক : গত ২৯ এপ্রিল সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন ভারতীয় মডেল অভিনেত্রী সোনিকা সিং চৌহান। এ সময় গাড়ি চালাচ্ছিলেন টেলিভিশন অভিনেতা বিক্রম চ্যাটার্জি। গুঞ্জন শোনা যায়, বিক্রম-সোনিকা প্রেম করতেন।

কিন্তু এই দুর্ঘটনার পর বিক্রম একবারও সোনিকার বাবা-মার সঙ্গে দেখা করেননি। এমনকি ফোনে একবারের জন্য কথাও বলেননি। এ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। তবে বিষয়টি নিয়ে সোনিকার বাবা-মা মুখ না খুললেও মুখ খুলেছেন সোনিকার ঘনিষ্ঠ বান্ধবী ও টলিউড অভিনেত্রী রুক্মিনি মৈত্র। রুক্মিনি তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে এ বিষয়ে নানা কথা লিখেন।

প্রিয় বিক্রম চ্যাটার্জি,
আমি আপনাকে চিনি না। আপনাকে যে খুঁজে পেয়েছি তাতেই ভালো লাগছে। প্রার্থনা করছি, যে শারীরিক ও মানসিক আঘাত আপনি পেয়েছেন তা থেকে দ্রুত সুস্থ হয়ে উঠুন। যদিও আমার যথেষ্ট সন্দেহ রয়েছে, আপনি আদৌ সুস্থ হয়ে উঠতে পারবেন কিনা। যেভাবে আপনি ওর সমাধিস্থলে গিয়ে নাটক করেছেন, তা আবার সংবাদপত্রে ছাপা হয়েছে, এতে বলতে হচ্ছে এত নিম্নরুচির মানুষ অনেক দিন পর দেখলাম। আমার বন্ধুর সমাধিস্থলে গিয়ে আপনি মানবিকতা দেখাচ্ছেন অথচ ওর বাবা-মায়ের সঙ্গে দেখা করতে পারছেন না? যে বাবা-মা সদ্য তাদের একমাত্র সন্তানকে হারিয়েছেন তাদের একটা ফোন পর্যন্ত করতে পারেননি? হয়তো ওর বাবা-মায়ের সঙ্গে দেখা করতে গেলে বা ফোন করলে সেটা প্রচারে আসত না। আমি নিশ্চিত আপনি সেটা চাইলেও ওর বাবা-মা অনুমতি দিতেন না। সুতরাং আপনার খারাপ হওয়া ভাবমূর্তি ভালো করার এটা নিরর্থক প্রচেষ্টা।

এই ঘটনাটি নিয়ে এতদিন কিছু লিখিনি কারণ যখন শুনলাম ও বেঁচে নেই শুনে আপনি আবার হাসপাতালে ভর্তি হয়েছেন তখন মনে হয়েছিল, ওর না থাকা মানুষ হিসেবে আপনারও দুঃখের কারণ। ও যেদিন চলে গেল, ওর বরফের মতো শরীর ছুঁয়ে মনে হচ্ছিল কতটা প্রাণশক্তি ছিল ওর মধ্যে। সব কিছু ফেলে রেখে ও চলে গেল। ও আমার কাছে কী ছিল, তা বলার জায়গা এটা নয়। আমরা কী কী শেয়ার করতাম, সেটাও আমার মধ্যেই থাক। আমি তো ওর নামটাও এখানে লিখলাম না। আসলে যে পোস্টে আপনার নাম রয়েছে সেখানে ওর নাম লিখতে চাই না। আপনাকে এতটাই ঘৃণা করি যে, আপনি যা করছেন তা মানুষের সহ্য সীমার বাইরে। আপনার ব্যবহারে শুধু দুঃখ পেয়েছি এমন নয়, আমরা যারা ওকে ভালোবাসতাম তারা রেগে গিয়েছি।

যাইহোক, আমার মধ্যে যেটুকু ক্ষমতা আছে সেই জায়গা থেকে অফিশিয়ালি জানাচ্ছি, আপনি মানসিকভাবে অসুস্থ। যেভাবে ওর সমাধিস্থলে গিয়ে আপনি ‘নাটক’ করেছেন তা কুরুচিকর ও অমানবিক।

আপনার তথাকথিত ক্যারিয়ারের জন্য শুভেচ্ছা। দয়া করে দ্রুত সুস্থ হয়ে উঠুন। ও হ্যাঁ, জন্মদিনের শুভেচ্ছা দেরি করে জানাচ্ছি। আপনি পরের জন্মে যাতে একটু মানবিক হতে পারেন তার জন্য শুভেচ্ছা রইল। কারণ এ জন্মে সেটা আর সম্ভব নয়।

শারণ আন্টি, দুঃখিত। সে দিন বিকেলে যে কথা দিয়েছিলাম তা রাখতে পারিনি। আমাকে লিখতেই হলো। পারলে আমাকে ক্ষমা করো।