‘আবারও সংক্রমণের হার বাড়ছে, আমাদেরও সাবধান হতে হবে’

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেছেন, গত কয়েক দিনে করোনা সংক্রমণ একেবারেই কমে গিয়েছিল। কিন্তু এখন আবারও সংক্রমণের হার বাড়ছে। তাই আমাদেরও সাবধান হতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বুধবার (২০ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত প্রথম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

ডা. এ বি এম খুরশীদ আলম বলেন, করোনার প্রথম ঢেউয়ে ইউএইচএফপিওরা বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করেছে। যার ফলে দ্বিতীয় ঢেউয়ে তাদের মাধ্যমে সারা দেশেই করোনার চিকিৎসা দিয়েছি। এক্ষেত্রে প্রশাসন, জনপ্রতিনিধিরা আমাদের সহযোগিতা দিয়েছেন।

তিনি বলেন, আমাকে এমন একটা সময়ে এই দায়িত্বে দেওয়া হয়েছে এর জন্য আমি একদমই প্রস্তুত ছিলাম না। আমি যথাযথভাবে দায়িত্ব পালন করার চেষ্টা করছি। সুযোগ পেলেই সারা দেশে চষে বেড়িয়েছি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী প্রমুখ।