আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না।

শুক্রবার বিকেলে রাজধানীর মিরপুর-১৩ নম্বরে ২৯তম কঠিন চীবর দান এবং শাক্যমুনি বৌদ্ধবিহারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে একথা বলেন। পার্বত্য বৌদ্ধ সংঘ বাংলাদেশ এবং শাক্যমুনি বৌদ্ধবিহার পরিচালনা কমিটি যৌথভাবে এর আয়োজন করে।

সরকার নির্বাচনে আসতে দিতে চায় না বলেই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের মির্জা ফখরুল ইসলামের উদ্দেশে বলেন, এই গ্রেপ্তারি পরোয়ানা কে জারি করেছে? সরকার, সরকারের পুলিশ বাহিনী, না আদালত? এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। সরকার এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেনি। এটা আইনের ব্যাপার, এটা মামলাসংক্রান্ত বিষয়।

আদালত আজকে যখন ষোড়শ সংশোধনীর রায় প্রদান করে তখন বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন। নিজেদের বেলায় হলে সরকারের দোষ বলে যোগ করেন কাদের।

খালেদা জিয়া ১৫০ বার সময় নিয়েছে একটি মামলায় দাবি করে ওবায়দুল কাদের বলেন, এখন তো তিনি বিদেশে। দলের কাছে দুই মাসের ছুটি নিয়েছেন, কিন্তু হয়ে গেছে চার মাস। ফখরুল সাহেবও জানেন না তিনি কবে আসবেন? তাহলে কি তার জন্য আদালতের হাজিরা বন্ধ রাখতে হবে।

এ ব্যাপারে সাংবাদিকদের বিএনপির মির্জা ফখরুল সাহেবকেই জিজ্ঞেস করার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, এই আদেশটা কার? এই পরোয়ানাটা কার? এটা কি থানা থেকে পুলিশ করেছে? এই পরোয়ানার নির্দেশ দিয়েছে আদালত। তাই আদালতকেই জিজ্ঞাসা করুন।