‘আমাদের বন্ধুত্বের ওপর যেকোনো প্রকার আঘাত সম্মিলিতভাবে মোকাবিলা করব’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকশেষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও মজবুত করতে আমরা কাজ করে যাব। আমাদের সম্পর্ক প্রতিবেশীর সম্পর্কের ক্ষেত্রে আদর্শ হতে পারে। আমাদের বন্ধুত্বের ওপর যেকোনো প্রকার আঘাত আমরা সম্মিলিতভাবে মোকাবিলা করব। সন্ত্রাসবাদ মোকাবিলা করতে দুই দেশ একসঙ্গে কাজ করবে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে শেষে যৌথ সংবাদ সম্মেলনে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় কুশিয়ারার পানিবণ্টন সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। তিনি বলেন, দুই দেশের মানুষের উন্নয়নের জন্য আমরা যৌথভাবে কাজ করে যাব।

বৈঠক শেষে বাংলাদেশের সঙ্গে ভারত পায়ে পা মিলিয়ে চলবে উল্লেখ করে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আগামী ২৫ বছরে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। বাংলাদেশ-ভারতের চলমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক কট্টরবাদীদের আতঙ্ক। ৭১ এর আদর্শ ধরে রাখতে হলে, ওই কট্টরবাদীদের প্রতিহত করা জরুরি, যারা এই সম্পর্কে আঘাত করতে চায়।

এর আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিপাক্ষিক বৈঠক হয়। বৈঠক শেষে তাদের উপস্থিতিতে দুই দেশের প্রতিনিধিদের মধ্যে ৭টি সমঝোতা স্মারক সই হয়।