আমি অনেক উচ্ছ্বসিত: দীঘি

বিনোদন ডেস্কঃ শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় রেণু চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি। চলতি মাসের ১৩ তারিখে রেকর্ডসংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এটা নিয়ে দারুণ উচ্ছ্বসিত তিনি।

শিশুশিল্পীর ইমেজ কাটিয়ে নায়িকা হিসেবে তার অভিনীত ‘তুমি আছ তুমি নেই’ মুক্তি সিনেমার পাশাপাশি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ মুক্তি পেয়েছে ইতোমধ্যে। নতুন সিনেমার শুটিং শুরু করবেন আগামী মাসে।

মুজিব একটি জাতির রূপকার সিনেমাটি মুক্তি পাচ্ছে, কেমন লাগছে এই মুহূর্তে?

দীঘির জবাব, অনেক উচ্ছ্বসিত আমি। অনেক উত্তেজনা কাজ করছে। সম্প্রতি ট্রেলার প্রকাশ পেয়েছে। তার পর থেকেই সবার প্রশংসা পাচ্ছি। এটি কেবল সিনেমা নয়, একটা জাতির ইতিহাস।

রেণু চরিত্র নিয়ে দীঘি বলেন, রেণু চরিত্রে অভিনয় করে ভীষণ হ্যাপি আমি। প্রথম যখন শিওর করল আমিই করছি রেণু চরিত্রটি, বিভিন্ন বইপড়া শুরু করি, ভিডিও দেখি। ফিল্ম আর্কাইভে যাই। আব্বু বই কিনে দেন। তার পর তো লকডাউন এলো। লকডাউনের সময় স্ক্রিপ্ট পাই। এর পর জানতে পারি, যে কোনো দিন শুটিং শুরু হবে। সেভাবেই প্রস্তুতি নিই। পুরো স্ক্রিপ্ট মুখস্ত করি।

নতুন সিনেমা নিয়ে দীঘি বলেন, ‘জীবন জুয়া’ নামে একটি সিনেমার শুটিং করেছি। এ ছাড়া নভেম্বর থেকে ‘দেয়াল’ নামের নতুন সিনেমার শুটিং শুরু করব, এই তো।