আরো দুজন গ্রেপ্তার : শিমুল হত্যা

সিরাজগঞ্জ প্রতিনিধি : সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যাকাণ্ডের ঘটনায় আরো দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার গভীর রাতে শাহজাদপুর থেকে ঢাকায় পালিয়ে যাওয়ার সময় শাহজাদপুর পৌরসভার বিসিক বাস টার্মিনাল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন শাহজাদপুর পৌর এলাকার জান্নাতপুর গ্রামের হাজী জিন্দার আলীর ছেলে হযরত আলী (৪৮) ও বাড়াবিল গ্রামের মৃত আব্দুল মতিন প্রামানিকের ছেলে নজরুল ইসলাম (৪৫)।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি/তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, ভিডিও ফুটেজ ও তদন্তে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের শাহজাদপুর আমলী আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, শিমুল হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের স্ত্রী নূরুন নাহারের দায়ের করা মামলায় পৌর মেয়র হালিমুল হক মিরু, তার ভাই মিন্টু ও পিন্টুসহ এ পর্যন্ত ১২জনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে দুগ্রুপের সংঘর্ষ চলাকালে গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন। পরে শিমুল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এই ঘটনায় ৪৩ জনকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় পৌরমেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু, তার ভাই মিন্টু, প্রাক্তন কাউন্সিলর পিজুস, আওয়ামী লীগ নেতা নাসিরসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২৫ জনকে আসামি করা হয়। নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন নাহার (৩৮) বাদী হয়ে ৩ ফেব্রুয়ারি রাতে মামলাটি দায়ের করেন।