আ’লীগের প্রভাবশালী নেতার ভাই সজল খানের হুমকিতে এলাকাবাসী ভীত

গোপালগঞ্জের মুকসুদপুরের কুমার নদ খননের মাটি নিচ্ছে কারা যাচ্ছে কোথায় প্রশ্ন এলাকাবাসীর
গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার উত্তর-পূর্ব পাশ দিয়ে বয়ে গেছে কুমার নদ। প্রায় শত বছর পূর্বে এ নদের খনন কাজ হয়ে ছিল। দীর্ঘ দিন সংস্কার না করায় চর পড়ে এ নদের যৌবন হারিয়ে গিয়েছিল। গোপালগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ফারুক খানের ঐকান্তিক প্রচেষ্টায় সরকারি অর্থ বরাদ্দ পেয়ে মাসাধিক কাল পূর্বে গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের ততা¡বধানে উপজেলার বলুগ্রাম থেকে বনগ্রাম পর্যন্ত ২৮.২০০ মিটার নদ খননের কাজ শুরু হয়। ওই নদ খননের মাটি নদের দুই পাড়ে ফেলে সেখানে বনায়ন করা হবে বলে উদ্বোধনী অনুষ্ঠানে এমন ঘোষনা দিয়ে ছিলেন সংসদ সদস্য মোহাম্মদ ফারুক খান।
স¤প্রতি সরোজমীন গিয়ে দেখা গেছে উন্নয়ন এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের নামে বরাদ্দকৃত এলাকার খনন করা মাটি প্রতিদিন ট্রাক ভর্তি করে কে বা কারা নিয়ে যাচ্ছে। তা কেউ বলতে পারে না।
মাটি কে নিচ্ছে বা কোথায় যাচ্ছে এ বিষয়ে কেউ কোন প্রশ্ন করলে আওয়ামীলীগের এক প্রভাবশালী নেতার ভাই সজল খান কয়েকজন এলাকাবাসীকে হুমকী দেয়। সজল খান এলাকাবাসীকে হুমকির সুরে বলেন এ বিষয়ে কেউ বেশী মাথা ঘামালে তার বিরুদ্ধে চাঁদাবাজী মামলা দিয়ে পুলিশ দিয়ে ধরিয়ে হাজতে ঢুকানো হবে বলে জানায় নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী।
সজল খানের ভয়ে মুকসুদপুর উপজেলার স্থানীয় কোন সাংবাদিক এ সংক্রান্ত কোন সংবাদ লিখতেও ভয় পাচ্ছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় সাংবাদিক জানান।
এ বিষয়ে গোপালগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
বিষয়টির দিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনসহ আইনগত ব্যবস্থা গ্রহন করবে এমনটাই আশা করেছে এলাকাবাসী।