‘আশরাফের পরামর্শ দায়িত্ব পালনে কাজে লাগবে’

নিজস্ব প্রতিবেদক : সৈয়দ আশরাফুল ইসলামের পরামর্শ সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনে অনেক কাজে লাগবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘সাধারণ সম্পাদক হিসেবে তার (সৈয়দ আশরাফের) সাত বছর দায়িত্ব পালনের অভিজ্ঞতা। তার সুচিন্তিত পরামর্শ আমার দায়িত্ব পালনের ক্ষেত্রে অনেক কাজে লাগবে।’

রাজধানীর ধানমিন্ডর একটি কমিউনিটি সেন্টারে সোমবার দুপুরে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে সাংবাদিকদের সঙ্গে প্রথম মতবিনিময় সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন। আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে ওবায়দুল কাদেরকে দলের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এরআগে এ পদে দায়িত্বপালন করছিলেন সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি এখন দলের সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করব। আজকেও তার (সৈয়দ আশরাফ) সঙ্গে আমার কেবিনেটে (মন্ত্রিসভার বৈঠক) আলাপ হয়েছে। এর আগের পাঁচটি কেবিনেট মিটিংয়ের চেয়ে প্রাণবন্ত বলে মনে হয়েছে। এটাই হচ্ছে আওয়ামী লীগ। এই হচ্ছে আওয়ামী লীগ রাজনীতির বিউটি।’

তিনি বলেন, ‘আপনারা চমকের কথা শুনেছিলেন। সম্মেলনে সাধারণ সম্পাদক হিসেবে আমার নাম প্রস্তাব করেছেন সৈয়দ আশরাফুল ইসলাম। সেটাই হচ্ছে বড় চমক। শেখ হাসিনার নেতৃত্বের ম্যাজিক পাওয়ার।’ সৈয়দ আশরাফুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ওবায়দুল কাদের।

এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, আবদুর রহমান প্রমুখ।