আশুলিয়ার স্কুলগুলোর কারণে মহাসড়কে তীব্র যানজট প্রতিদিন

শেখ মোঃ শহীদুল ইসলাম,স্টাফ রির্পোটার,আশুলিয়াঃ আশুলিয়ায় ব্যাঙ্গের ছাতার মত অনুমোদনহীন নামস্বর্বচ্ছ সাইনবোর্ড ব্যবহার করে গড়ে উঠেছে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান।নাই শিক্ষার গুনগত মান,ডিজিটালাইজেশন এর কোন প্রকার ছোঁয়া লাগেনি।

আশুলিয়া শিল্পাঞ্চলের অধিকাংশ মানুষ স্বল্পশিক্ষিত হওয়াই দিন দিন স্কুলগুলোর শিক্ষা বাণিজ্য ও মানুষ ঠকানোর ব্যবসা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

আশুলিয়ার ইউনিক বাসষ্ট্যান্ড এলাকায় অবস্থিত রহমান টাঙ্গাইল স্কুল এ্যান্ড কলেজ,দি টাঙ্গাইল রেসিডেন্সিয়াল স্কুল এ্যান্ড কলেজ এবং সৃষ্টি স্কুল এ্যান্ড কলেজ মেইন রাস্তার পাশে অবস্থিত হওয়াই দিন দিন আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কে যানজট বৃদ্ধি পাচ্ছে।

এই এলাকার স্থানীয়দের দাবী অতিসত্বর কোমলমতি ছাত্রছাত্রীদের কথা চিন্তা করে যথাযথ কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন ।

স্কুলোর নিজস্ব নিরাপত্তা কর্মীদ্বারা লালনিশান ব্যবহার করে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কোমলমতি ছাত্রছাত্রীদের রাস্তা পারাপার করা হয়। এতে করে ছোটখাট দূর্ঘটনা প্রায়ই ঘটছে এবং যানজটের মাত্রা ও দিন দিন তীব্র থেকে তীব্রতর হচ্ছে।

স্কুলগুলোর কর্তৃপক্ষের সাথে বার বার যোগাযোগ করা হলেও আনুষ্ঠানিক বক্তব্য দিতে রাজী হননি।

এ ব্যাপারে আনুষ্ঠানিক বক্তব্য জানতে সাভার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাবাসহিরা ইসলাম হীরার সাথে যোগাযোগ করা হলে তিনি বরাবরের মত স্কুলোর পক্ষে সাফাই গাইলেন কিন্তু বাংলা টিভির ক্যামেরার সামনে আনুষ্ঠানিক বক্তব্য দিতে রাজী হননি।