আহত পোশাক শ্রমিকের মৃত্যু : গ্রেপ্তার ১

গাজীপুর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈরে তুচ্ছ ঘটনায় মারধরে আহত এক পোশাক শ্রমিকের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

নিহতের নাম শুকুর মিয়া ওরফে শুক্কু (৪৫)। এই ঘটনায় উজ্জল (২৮) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। মঙ্গলবার দুপুরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

নিহত শুক্কু কালিয়াকৈরের ফারইস্ট নিটিং কারখানার লোডার ছিলেন। তিনি গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার শাহপাড়া খলশি এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে। উজ্জল গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার মালঞ্চ এলাকার দুদু মিয়ার ছেলে।

কালিয়াকৈর থানার এসআই মো. মিজানুর রহমান জানান, শুক্কু মিয়া কালিয়াকৈর উপজেলার মাটিকাটা এলাকার আমিরুল ইসলাম সিকদারের বাড়িতে ভাড়া থাকতেন। ভাড়াবাড়ির পাশে ফাঁকা জায়গায় শুক্কু লাউয়ের চাষ করেন এবং জাল দিয়ে ওই লাউখেতে বেড়া দেন। রোববার ওই বেড়া দেওয়া জাল ছেড়া দেখতে পেয়ে শুক্কু গালিগালাজ শুরু করেন।

এ সময় একই বাড়ির ভাড়াটিয়া উজ্জল এর প্রতিবাদ করলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উজ্জল লাঠি দিয়ে শুক্কুরের মাথায় আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়েন শুক্কু। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে সফিপুর জেনারেল হাসপাতালে এবং পরে স্বজনরা টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে নেয়। পরে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার মধ্যরাতে তিনি মারা যান।

তিনি জানান, শুক্কু আহত হবার পর নিহতের স্ত্রী শিউলী বেগম বাদী হয়ে কালিয়াকৈর থানায় মামলা করেন। পরে ওই দিনই অভিযুক্ত উজ্জলকে বাড়ির পাশ থেকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।