আয়কর পেশাজীবীর নিবন্ধন পেতে ২২ হাজার আবেদন

অর্থনৈতিক প্রতিবেদক : আয়কর পেশাজীবীর নিবন্ধন পেতে জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) ২২ হাজার ৩৮৬টি আবেদন জমা পড়েছে।

বৃহস্পতিবার এনবিআরের সিনিয়র তথ্য অফিসার সৈয়দ এ মু’মেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আয়কর পেশাজীবীর (আইটিপি) নিবন্ধন বিষয়ে চলতি বছরের গত ২৭ ফেব্রুয়ারি  বিজ্ঞপ্তি প্রকাশ করে এনবিআর। আবেদনের শেষ সময় নির্ধারণ করা হয়েছিল ৩১ মার্চ।  এ সময়ের মধ্যে প্রায় ২২ হাজার ৩৮৬টি আবেদন জমা পড়েছে।

এ বিষয়ে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর   চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, আয়কর পেশাজীবীরা এনবিআরের গুরুত্বপূর্ণ অংশীজন। কর বিভাগর সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি আয়কর পেশাজীবীরা উন্নয়নের অক্সিজেন ‘রাজস্ব’ সংগ্রহের ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখেন। এ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে আয়কর পেশাজীবীরা জনগণকে সঠিকভাবে কর প্রদানে সচেতন ও উদ্বুদ্ধ করে থাকে।

তিনি আশা প্রকাশ করে বলেন, ‘ভবিষ্যতেও আয়কর পেশাজীবীরা রাজস্ব বোর্ডের সহযোগী শক্তি হিসেবে কাজ করবে। এনবিআর তার সকল অংশীজনের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার পাশাপাশি সুশাসন ও করদাতা বান্ধব পরিবেশ সুনিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ। আমরা ‘আন্তরিক অংশীজন সম্পর্ক’ বির্নিমাণে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি। আগামী দিনগুলোতে আয়করপেশাজীবীদের সঙ্গে আমাদের পেশাগত সম্পর্ক অভ্যন্তরীণ সম্পদ সংগ্রহে অধিকতর ফলপ্রসূ ও কার্যকর হবে।’