আয়োজনের মধ্য দিয়ে সোমবার শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক : পুলিশের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার সকালে নানা আনুষ্ঠানিকতা শেষে ১০টায় পুলিশের বার্ষিক প্যারেড অনুষ্ঠিত হবে রাজারবাগ পুলিশ লাইন্সে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী রাজারবাগে পুলিশ নারীকল্যাণ সমিতির স্টল পরিদর্শন করে পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ সভায় অংশ নেবেন।

প্রতি বছরের মতো এবারো নানা আয়োজনের মধ্য দিয়ে সোমবার শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ। এবার পুলিশ সপ্তাহের স্লোগান হলো-‘জঙ্গি, মাদকের প্রতিকার বাংলাদেশ’।

পুলিশ কর্মকর্তারা বলছেন, গত বছর পুলিশের জনবল, নিরাপত্তা সক্ষমতা বৃদ্ধি, অবকাঠামোগত উন্নয়ন, বিশেষায়িত ইউনিট গঠন, দক্ষতা বৃদ্ধি জঙ্গি দমনে সফলতা, জাতীয় ও আন্তর্জাতিক অনুষ্ঠানে নিরাপত্তা দেওয়া আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন, মানুষের কাছে সেবা পৌঁছে দিতে কল সেন্টার ৯৯৯ এর উদ্বোধন এবং চালু, ডিজিটাল সেবা, কমিউনিটি পুলিশিং চালু, ফেসবুক চালুসহ অনেকগুলো কার্যক্রম শুরু করেছে। এছাড়া জাতিসংঘেও পুলিশ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। মূলত এসব বিষয়কে মাথায় রেখেই পুলিশ সপ্তাহের স্লোগান নির্ধারণ করা হয়েছে।

আর সপ্তাহের দ্বিতীয় দিনে দুপুর আড়াইটায় রাজারবাগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। সন্ধ্যা সাড়ে ৬টায় একই স্থানে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সম্মেলন। একইভাবে অন্যদিনগুলোতেও নানা অনুষ্ঠানের আয়োজন করেছে পুলিশ।

উল্লেখ্য, ৮ জানুয়ারি শুরু হয়ে এই পুলিশ সপ্তাহ চলবে ১২ জানুয়ারি পর্যন্ত।