আ.লীগের নতুন সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের নতুন কার্যনির্বাহী কমিটির সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এসব সদস্যের নাম ঘোষণা করেন দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনজন সভাপতিমণ্ডলীর সদস্য, পাঁচজন সম্পাদক ও দুইজন উপসম্পাদক এবং ২৮ জন কার্যনির্বাহী সংসদের সদস্য পদ খালি রেখে এ কমিটি ঘোষণা করা হলো। গঠনতন্ত্র অনুযায়ী আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ হবে ৮১ সদস্যের। এর মধ্যে দলটির ২০তম জাতীয় সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২১ জনের নাম ঘোষণা করা হয়। সম্পাদকমণ্ডলীর আরো ২২ সদস্যের নাম ঘোষণা করা হলো আজ।

এদিকে দলীয় একটি সূত্র জানায়, বাকি ৩৮ জনের মধ্যে আগামী শুক্রবার নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম সভায় ২৮ জন কার্যনির্বাহী সংসদের সদস্য নির্বাচিত হবেন। আর পাঁচজন সম্পাদক ও দুইজন উপসম্পাদকসহ ১০ জনের নাম ঘোষণা করা হবে দুয়েকদিনের মধ্যেই।

আজ ঘোষিত কার্যনির্বাহী কমিটির সম্পাদকমণ্ডলীর ২২ সদস্য হলেন- সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বি এম মোজাম্মেল, মিসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আবু সাঈদ আল মাহমুদ, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক টিপু মুনশি, আইন সম্পাদক আবদুল মতিন খসরু, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস।

ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ধর্মবিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ, মহিলা ও শিশুবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুননাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য সম্পাদক আবদুছ ছাত্তার, শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক রোকেয়া।

সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণার পর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, এ পর্যন্ত ঘোষিত সভাপতিমণ্ডলী ও সম্পাদকমণ্ডলীর সদস্যদের নিয়ে আজ মঙ্গলবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন।