আ.লীগ নেতার রিমান্ড-জামিন নাকচ : স্কুলছাত্রীর শ্লীলতাহানি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পূর্ব বাসাবো এলাকায় স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে দায়ের করা মামলায় স্থানীয় আওয়ামী লীগ নেতা মাসুদ পারভেজ আকন্দের রিমান্ড ও জামিন নামঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে সোমবার ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেনের আদালত এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার উপপরিদর্শক মোহাম্মদ মাহফুজুর রহমান গত ১৮ মার্চ মাসুদ পারভেজের সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত ওই দিন তাকে কারাগারে পাঠিয়ে রিমান্ড শুনানির জন্য আজ সোমবার দিন ধার্য করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, এ আসামির বিরুদ্ধে ঘটনার সত্যতা পাওয়া গেছে। পূর্বেও এ আসামি এরূপ ঘটনা ঘটিয়েছেন। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড প্রয়োজন।

আসামি প্রভাবশালী, তাকে জামিন দিলে মামলার তদন্তে বিঘ্ন ঘটতে পারে। এজন্য তদন্ত কর্মকর্তা জামিনের বিরোধিতা করেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী ঢাকা বারের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম বাচ্চু রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। তিনি বলেন, ‘মাসুদ পারভেজ স্কুলের গভর্নিং বডির সদস্য। পাশাপাশি তিনি ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার খ্যাতিতে ঈর্ষান্বিত হয়ে গভর্নিং বডির সদস্যরা এবং অন্যান্যরা মিলে তাকে ফাঁসিয়েছে। তিনি পরিস্থিতির শিকার। তাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে ফাঁসানো হয়েছে। তাই আমরা তার রিমান্ড বাতিলপূর্বক জামিনের প্রার্থনা করছি।’

উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিন নামঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, গত ১৩ মার্চ কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির এক ছাত্রীকে স্কুলের এক নারী স্টাফ জানান, মাসুদ পারভেজ তাকে ডেকেছেন। পরে ভিকটিম আসামির সঙ্গে দেখা করেন। আসামি তাকে সাজেশন দেওয়ার কথা বলে তার ব্যক্তিগত অফিসে নিয়ে যান এবং শ্লীলতাহানি করেন। পরে ওই ছাত্রী চিৎকার দিয়ে দৌঁড়ে সেখান থেকে পালিয়ে যায়।

ওই ঘটনায় ভিকটিম নিজে বাদী হয়ে গত ১৮ মার্চ সবুজবাগ থানায় মামলাটি দায়ের করে। এরপর ১৯ মার্চ দুপুরে মাসুদ পারভেজকে গ্রেপ্তার করে পুলিশ।