ইউক্রেনে হস্তক্ষেপের পরিণতি হবে ভয়াবহ: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনে অন্য কোনো দেশ হস্তক্ষেপ করলে কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। নিজেদের নিরাপত্তায় অস্ত্র ব্যবহার করতেও মস্কো পিছপা হবে না বলে সতর্ক করেছেন তিনি।

বুধবার (২৭ এপ্রিল) সেন্ট পিটার্সবার্গে আইনপ্রণেতাদের এক অনুষ্ঠানে পুতিন বলেন, রাশিয়ার নিরাপত্তা রক্ষায় অস্ত্র ব্যবহারে পিছ-পা হবে না মস্কো। ‘কৌশলগত নিরাপত্তা’ হুমকির জন্য রাশিয়া কী ধরনের পদক্ষেপ নেবে, সে বিষয়ে এরই মধ্যে সরকার সব সিদ্ধান্ত নিয়ে রেখেছে বলেও জানান পুতিন। খবর আরটির।

রুশ প্রেসিডেন্ট বলেন, বর্তমানে ইউক্রেনে যা ঘটছে, সে বিষয়ে কেউ যদি হস্তক্ষেপ করতে চায় তাহলে তাদের জেনে রাখা উচিত যে রাশিয়ার জবাব হবে খুবই দ্রুত। আমাদের সব ধরনের অস্ত্র রয়েছে, যা পশ্চিমারা এখনো অর্জন করতে পারেনি। তবে আমরা আমাদের অস্ত্র নিয়ে অহংকার করব না। আমরা এগুলো প্রয়োজন হলেই ব্যবহার করব।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, বুধবার (২৭ এপ্রিল) পশ্চিমাদের সরবরাহ করা অস্ত্রের ভাণ্ডারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে তা ধ্বংস করে দিয়েছে রাশিয়ার সেনারা। জাপোরিঝিয়া অ্যালুমিনিয়াম প্ল্যান্টে মজুদ করা ওই অস্ত্রের ভাণ্ডারে ক্যালিবার ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়।