ইবতেদায়ি মাদরাসার উন্নয়নে পদক্ষেপ নেওয়া হবে: শিক্ষামন্ত্রী

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার শিক্ষার্থীদের মানোন্নয়ন ও সুযোগ সম্প্রসারণে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার উন্নয়নে সরকার সচেষ্ট রয়েছে। ইবতেদায়ি মাদরাসা ধর্মীয় শিক্ষা প্রদানের পাশাপাশি জাতীয় শিক্ষাক্রম অনুসরণ করে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

বুধবার (১২ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সম্মেলন কক্ষে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক প্রতিনিধির সঙ্গে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আলোচনা সভায় উপস্থিত হয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা দেশে মৌলিক শিক্ষা বিস্তারে ভূমিকা রাখছে। এছাড়াও প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ সৃষ্টিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার অবদান রয়েছে।

এ সময় শিক্ষক প্রতিনিধিরা স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা সংশ্লিষ্ট বিভিন্ন দাবি উপস্থাপন করেন। শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী মনোযোগ সহকারে শিক্ষক প্রতিনিধিদের বক্তব্য শোনেন এবং স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মানোন্নয়ন ও সুযোগ সম্প্রসারণে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান।