ঈদে আইনশৃঙ্খলা সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও নিশ্চিত করার দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও নিশ্চিত করার দাবি জানিয়েছে চট্টগ্রাম চেম্বার।

শনিবার চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম এক বিবৃতিতে এই দাবি জানান।

তিনি বলেন, বিগত কয়েক বছরের ন্যায় এবারও রমজানে শপিং মল, মার্কেট ও নগরীর ব্যস্ততম এলাকাসমূহে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত প্রশংসনীয় ভূমিকা পালন করেছে। নগরবাসী নির্বিঘ্ন ও নিরাপদ পরিবেশে পবিত্র রমজান মাস পালন করেছেন।

একইভাবে মানুষ পবিত্র ঈদ উদযাপন করতে পারবেন বলে তিনি প্রত্যাশা করেন। তাই যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা প্রয়োজন বলে চেম্বার সভাপতি অভিমত ব্যক্ত করেন। একই সঙ্গে নাগরিকদের সচেতন থাকার ওপরও গুরুত্বারোপ করেন মাহবুবুল আলম।

স্বাভাবিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বহাল রাখার অনুরোধ জানিয়ে চেম্বার সভাপতি রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালগুলোতে চুরি, ছিনতাই, মলম পার্টি ইত্যাদি অপরাধ নিয়ন্ত্রণে নিরাপত্তায় নিয়োজিত সদস্য সংখ্যা বৃদ্ধি এবং বৃহত্তর চট্টগ্রামের আন্তঃজেলা মহাসড়ক ও নগরীর অভ্যন্তরীণ সড়কসমূহ ব্যবহারকারী ঘরমুখো মানুষকে যানজট ও দুর্ভোগ থেকে রক্ষা করতে হাইওয়ে পুলিশ ও ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্টদের আন্তরিক প্রচেষ্টার অনুরোধ জানান।

ঈদের আগে ও পরে সরকারি ছুটির কারণে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস আদালত বন্ধ থাকার সময় ডাকাতি, লুটপাট ইত্যাদি প্রতিহত করার লক্ষ্যে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে মাহবুবুল আলম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

চেম্বার সভাপতি পরিচালকমণ্ডলীর পক্ষে চট্টগ্রামের প্রশাসন, পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ব্যবসায়ী এবং সর্বস্তরের জনগণের প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জ্ঞাপন করেন।